বিজ্ঞাপন

ফ্রেডি মার্কারিকে নিয়ে ‘বোহেমিয়ান রেপসোডি’

May 17, 2018 | 3:37 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ফ্রেডি মার্কারিকে বলা হয় রক মিউজিকের ঈশ্বর। মাত্র ৪৫ বছর বেঁচে ছিলেন। এই সময়েই তিনি গেয়েছেন ‘বোহেমিয়ান রেপসোডি’, ‘উই উইল রক ইউ’-এর মতো অসাধারণ সব গান। এই গায়কের জীবনও তার গানের মতো বিচিত্র আর বর্ণিল। অসংখ্য ঘটনা আর দুর্ঘটনা জড়িয়ে আছে তার জীবনের ভাঁজে ভাঁজে। আর সেসব ঘটনা এবার সিনেমা হয়ে আসছে রূপালী পর্দায়।

প্রথমবারের মতো একসঙ্গে জাহিদ, চঞ্চল, তিশা

ফ্রেডি মার্কারি জন্মেছিলেন আফ্রিকার জাঞ্জিবার দ্বীপে। তার জন্ম নাম ফারুখ বুলসারা, পরিবার পার্সি জরথুস্ত্র। বেড়ে উঠেছেন সেখানেই। তারপর ভারতবর্ষ হয়ে পরিবারের সঙ্গে তিনি পাড়ি জমান ব্রিটেনে। ব্রিটিশ দ্বীপপুঞ্জে যাওয়ার পরই তিনি জড়িয়ে পড়েন রক মিউজিকে। প্রতিষ্ঠা করেন বিখ্যাত ‘কুইন ব্যান্ড’। সেই সঙ্গে নিজের নাম পাল্টে রাখেন ফ্রেডি মার্কারি।

ক্ষণজন্মা এই গায়কের জীবন থেকে নেয়া সিনেমার নাম রাখা হয়েছে ‘বোহেমিয়ান রেপসোডি’। ছবিতে ফ্রেডির চরিত্রে অভিনয় করেছেন র‌্যামি মালেক। ইতোমধ্যেই ছবিটির ট্রেলার মুক্ত হয়েছে অন্তর্জালে।

বিজ্ঞাপন

ছবিটির প্রথম ঝলক দেখে বুঝা গেছে ১৯৮৫ সালের বিখ্যাত ‘লাইভ এইড’ কনসার্টটি বেশ গুরুত্বের সঙ্গে দেখানো হবে ছবিতে। দেখানো হবে তার সংগীত জীবন, প্রেম ও বিচ্ছেদের খুঁটিনাটিও। তবে তার বেড়ে ওঠার সময়টা পর্দায় আসবে অল্পই।

২ নভেম্বর সারা দুনিয়াতে একসঙ্গে মুক্তি পাবে ‘বোহেমিয়ান রেপসোডি’। টুয়েন্টিন্থ সেঞ্চুরি ফক্সের অর্থায়নে ছবিটি নির্মাণ করেছেন ডেক্সটার ফ্লেচার ও ব্রায়ান সিংগার।

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন