বিজ্ঞাপন

এফবিআইর সতর্কতা ছিল ফ্লোরিডার হামলাকারীর বিষয়ে!

February 16, 2018 | 10:11 am

সারাবাংলা ডেস্ক 

বিজ্ঞাপন

যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার একটি স্কুলে গত বুধবার যে তরুণ ১৭ জনকে গুলি করে হত্যা করেছে, তার ব্যাপারে দেশটির ফেডারেল তদন্ত ব্যুরো (এফবিআই) আগেই সতর্ক করেছিল। বার্তাসংস্থা বিবিসি জানিয়েছে এ বিস্ময়কর তথ্য।

নিকোলাস ক্রুজ নামে ওই যুবক গত বছর ইউটিউবে একটি পোস্টে জানিয়েছিল, ‘আমি একজন প্রফেশনাল স্কুল শুটার হতে যাচ্ছি’। এর পরে  নিকোলাস সম্পর্কে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে সতর্ক করেছিল এফবিআই।

এফবিআইর বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, ইউটিউবের ওই পোস্ট তদন্ত করা হয়েছিল তবে কে কোথা থেকে এটি পোষ্ট করেছিল সে বিষয়ে তারা নিশ্চিত কোনো তথ্য অনুসন্ধান করতে পারেনি।

বিজ্ঞাপন

বুধবার যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার পার্কল্যান্ডে একটি পাবলিক স্কুলে (মারজরি স্টোনম্যান ডগলাস হাইস্কুল) বন্দুকধারী নিকোলাস ক্রুজের গুলিতে অন্তত ১৭ জন নিহত হন। আহত হন আরও কয়েকজন।

হামলাকারী নিকোলাস ওই স্কুল থেকেই বহিষ্কৃত ছাত্র। তার বয়স ১৯ বছর।

হামলার পরপরই স্কুলের শিক্ষার্থীরা এদিক সেদিক ছোটাছুটি শুরু করে। অনেকেই পালিয়ে বাঁচে। হামলার কিছুক্ষণের মধ্যেই পুলিশ স্কুল ভবনে ঢুকে হামলাকারীকে কব্জা করে। তবে তার আগেই তার হাতে ঘটনাস্থলেই ১২ জন নিহত হয়। তার আগে স্কুলে ঢোকার মুখেই ক্রুজ হত্যা করে অন্তত তিন জনকে। আর বাকি দুই জন হাসপাতালে নেওয়ার পর প্রাণ হারান। গুলিবিদ্ধ অবস্থায় আশেপাশের হাসপাতালে নেওয়া হয় আরও অন্তত ছয় জনকে। তাদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

ক্রুজ এখন পুলিশ হেফাজতে রয়েছে। যুক্তরাষ্ট্রে স্কুলগুলোতে হামলা প্রায়ই ঘটছে। তবে এটি ভয়ঙ্কর হামলাগুলোর একটি।

২০১২ সালে কানেটিকাটের একটি স্কুলে বন্দুকধারীর হামলায় ২৬ শিশু নিহত হয়।

সারাবাংলা/আইএ/এমএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন