বিজ্ঞাপন

বই মেলায় ডিএম‌পির নি‌র্দেশনা

February 1, 2018 | 7:52 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: অমর একুশে গ্রন্থমেলা সুশৃঙ্খলভাবে পরিচালনার জন্য জন সাধারণের জন্য নির্দেশনা জারি করেছে ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লিশ (ডিএম‌পি) ট্রা‌ফিক বিভাগ।  ঢাকা মেট্রোপলিটন পুলিশের মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার মো. মাসুদুর রহমান স্বাক্ষ‌রিত এক বিজ্ঞ‌প্তি‌তে এ নি‌র্দেশনা দেওয়া হয়।

নি‌র্দেশনায় বলা হয়, আগামী ১ ফেব্রুয়ারি থে‌কে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয়, বাংলা একাডেমি, দোয়েল চত্ত্বর, শিশু একাডেমী, টিএসসিসহ আশপা‌শের এলাকায় দর্শনার্থী‌দের ভীড় হ‌বে। এ জন্য দোয়েল চত্ত্বর ক্রসিং ও টিএসসি ‌থে‌কে কোন গাড়ি প্রবেশ করবে না। এ এলাকায় সব ধরণের যানচলাচল বন্ধ থাকবে। তবে বাংলা একাডেমি স্টিকারযুক্ত গাড়ি এ নির্দেশনার বাইরে থাকবে।

বই মেলায় আসা গা‌ড়িগু‌লো ঢাকা বিশ্ববিদ্যালয় জিমনেশিয়াম মাঠ, ঢাকা বিশ্ববিদ্যালয় মোকাররম ভবন মাঠ, দোয়েল চত্ত্বর ক্রসিং থে‌কে শহিদুল্লাহ হল পর্যন্ত রাস্তার দুই পাশে এক লেনে, রেজিস্ট্রার ভবন (মলচত্ত্বর) মাঠ এবং ফুলার রোডের দুই পাশে এক লেনে পার্কিং করা যা‌বে।

বিজ্ঞাপন

যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা, যানজট এড়ানো এবং জনসাধারণের যাতায়াতের ভোগা‌ন্তি এড়া‌তে সকল‌কে এ সব নি‌র্দেশনা মে‌নে চলার জন্য অনু‌রোধ জা‌নি‌য়ে‌ছে ডিএম‌পি।

মেলায় আসার সময় সন্দেহজনক কোন সরঞ্জাম, বস্তু বা ব্যাগ সাথে বহন না করার জন্য সকলের প্র‌তি আহ্বান জা‌নানো হয়েছে ডিএম‌পির ওই নির্দেশনায়।

সারাবাংলা/এসআর/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন