বিজ্ঞাপন

বঙ্গবন্ধুকে হত্যা করে দেশকে ধ্বংসের চেষ্টা করেছিল: খালিদ মাহমুদ

August 19, 2018 | 9:48 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে তারা শুধু একটি মাত্র ব্যক্তি, পরিবার নয় দেশকে ধ্বংস করার চেষ্টা করেছিল কিন্তু তারা হত্যা করতে পারে নাই। তাই বাংলাদেশকে হত্যা করা যাবে না।

রোববার (১৯ আগস্ট) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘর মিলনায়তনে জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার মাধ্যমে তারা শুধু একটি মাত্র ব্যক্তি, পরিবার নয়, দেশকে ধ্বংস করার চেষ্টা করেছিলো কিন্তু তারা হত্যা করতে পারে নাই। তারা ব্যর্থ হয়েছে।

বিজ্ঞাপন

আজকে বাংলাদেশ যখন বিশ্বের রোল মডেল হয়, আমরা যখন নিজেদের অর্থায়নে পদ্মাসেতু নির্মাণ করছি, আমাদের মাথাপিছু আয় বৃদ্ধি পেয়েছে। দেশের অর্থনৈতিক ও সামাজিক উন্নয়ন হয়েছে। ভারতের সঙ্গে সীমান্ত চুক্তির মাধ্যমে প্রধানমন্ত্রী বাংলাদেশের সীমান্তকে সুরক্ষিত করেন। তিনি যখন বিশ্বে মানবতার মা হন। তখন আমরা বলতে পারি বঙ্গবন্ধুকে হত্যা করতে পারে নাই। কারণ বঙ্গবন্ধু কোনো ব্যক্তি ছিলেন না। বঙ্গবন্ধু মানে বাংলাদেশ। তাই বাংলাদেশকে হত্যা করা যাবে না। কারণ ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে আমাদের অর্জিত এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

তিনি আরও বলেন, সমগ্র জাতি ১৫ আগস্টের শোক দিবস পালন করে। এটা আওয়ামী লীগের শোক দিবস নয়, এটা জাতীয় শোক দিবস। জাতীয়ভাবে সকলের দায়িত্ব ও কর্তব্য হচ্ছে এ শোক দিবসটি পালন করা। গত ১৫ আগস্ট ধানমন্ডি ৩২ নম্বরে যে ঢল নেমেছে। শোকার্ত মানুষ যেভাবে সেখানে জড়ো হয়েছিলো। একইভাবে টুঙ্গীপাড়ায়ও একই চিত্র আমরা দেখতে পেয়েছিলাম।

খালিদ বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে মহান স্বাধীনতা যুদ্ধে আমাদের মা-বোনদের যে জন্য আত্মত্যাগ করেছিলেন, তা আজ স্বার্থক আমরা বলতে পারি। কারণ আমরা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে যাচ্ছি। ১৯৭৫ সাল পরবর্তী সময়ে আমাদের মায়েরা অনেক আত্মত্যাগ করেছিলেন। তাদের এ আত্মত্যাগের কারণেই আজকে বঙ্গবন্ধু কন্যা দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ১৯৭২ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সংবিধানে সম অধিকার বিষয়টা অন্তর্ভুক্ত করেছিলেন। আর জননেত্রীর নেতৃত্বে আওয়ামী লীগ সরকার বাস্তবায়ন করেছে। দেশের প্রতিটি স্তরের নারীদের কর্মক্ষেত্র তৈরি হয়েছে। তারা সাহসিকতার সঙ্গে বাংলাদেশের নেতৃত্ব দিচ্ছেন।

আমরা বঙ্গবন্ধুকে যতবেশি চর্চা করবো, তাকে ধারণ করবো, তার প্রদর্শিত পথ আমরা যত বেশি লালন করবো বাংলাদেশ তত বেশি উজ্জ্বল হবে বলেও উল্লেখ করেন তিনি।

খালিদ মাহমুদ চৌধুরী আরও বলেন, গত কয়েকদিন আগে নিরাপদ সড়কের দাবিতে আমাদের ছেলেরা আন্দোলন করেছিলো। কিন্তু ওই আন্দোলনে প্রতিক্রিয়াশীলরা ডুকে আওয়ামী লীগ অফিস আক্রমণ করেছিলো। সেই সময় আমাদের অফিস থেকে বারবার প্রধানমন্ত্রীকে অবহিত করা হচ্ছিল, তিনি তখন আমাদের বলেছিলেন তোমরা মাথা ঠান্ডা রেখে অবস্থান গ্রহণ করো। তিনি এক মুহূর্তের জন্য বিচলিত হননি। তিনি অবিচলভাবে পরিস্থিতি মোকাবেলা করে শুধুমাত্র ঘটনার পরিসমাপ্তি ঘটাননি, এর বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের তিনি চিহিৃত করেছেন সাহসিকতা ও সততা দিয়ে।

মহিলা আওয়ামী লীগের সভাপতি বেগম সাফিয়া খাতুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাহমুদা বেগম কৃকের পরিচলনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাহারা খাতুন, যুগ্ম সাধারণ সম্পাদক দীপু মণি, আব্দুর রহমান, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেছা ইন্দিরা, উপদপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য মেরিনা জাহান কবিতা, মহিলা আওয়ামীলীগেরসহ সভাপতি স্মৃতি কণা বিশ্বাস, দপ্তর সম্পাদক রোজিনা নাসরিনসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনআর/এমআই

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন