বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর কারণেই দেশ স্বাধীন হয়: নাসিম

March 17, 2018 | 2:50 pm

স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মো. নাসিম বলেছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছিল।

শ‌নিবার (১৭মার্চ) দুপু‌রে রাজধানীর উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড ক‌লে‌জে বঙ্গবন্ধুর ৯৯তম জন্ম‌দিন ও জাতীয় শিশু দিবস-২০১৮ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠা‌নে তি‌নি এ কথা ব‌লেন।

নাসিম বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে দেশের অর্থনীতি ও শিক্ষাসহ কোনো ক্ষেত্রেই এগিয়ে যেতে পারত না। অথচ এদেশে বঙ্গবন্ধুর মতো মহামানবের কণ্ঠরোধ করা হয়েছিল। ছবি নিষিদ্ধ করা হয়েছিল। বাঙালি জাতির জন্য এটা চরম লজ্জাকর ঘটনা।

বিজ্ঞাপন

তিনি বলেন, বঙ্গবন্ধু কোনো দলের নয়, গো‌ষ্ঠীর নয়, তিনি সমগ্র বাঙালি জা‌তির। তাঁর ছবি বাঙালির হৃদয় থেকে কোন দিন মুছে যাবে না। কেউ মুছার চেষ্টা করলেও পারবে না। বঙ্গবন্ধুকে যারা ছোট করতে চেয়েছে তারা নিজেরাই ছোট হয়েছেন। বঙ্গবন্ধু ছোট হননি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পর প্রতিটি ঘরে ঘরে শিক্ষার আলো জ্বলেছে। প্র‌তি‌টি সেক্ট‌রে উন্নয়ন হয়েছে। তার সাহসিক পদক্ষেপের করনেই দেশ আজ এপর্যায়ে উঠে এসেছে।

বিজ্ঞাপন

গতরাতে কলম্বোয় শ্রীলঙ্কাকে হারিয়ে বাংলাদেশ দলের নিদাহাস ট্রাফির ফাইনালে ওঠার বিষয়ে নাসিম বলেন, বঙ্গবন্ধু ও তাঁর কন্যা শেখ হাসিনার মতো সাহস ছিল বলেই, খেলার শেষ মুহূর্তে ছয় মেরে জয় এনেছে বাঙালি সন্তানরা।

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড ক‌লে‌জের শিক্ষক ও অভিভাবকদের উ‌দ্দে‌শে তি‌নি ব‌লেন, প্রশ্নপত্র ফাঁস হলে কষ্ট লাগে। এই স্কুলের বিরুদ্ধে কোন দিন যেন এই অভিযোগ না আসে সে দি‌কে সর্তক থাক‌বেন।

সারাবাংলা/এমএমএইচ/আইএ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন