বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে যাওয়ায় বিএনপি নেতা বহিস্কার

March 24, 2018 | 9:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের জন্মদিনের কর্মসূচিতে যোগ দিয়ে নিজ দলের তোপের মুখে পড়া চট্টগ্রাম সিটি করপোরেশনের কাউন্সিলর মো.আজমকে সাময়িক বহিস্কার করেছে বিএনপি। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের পাঁচ নম্বর মোহরা ওয়ার্ডের কাউন্সিলর এবং চান্দগাঁও থানা বিএনপির সভাপতি।

শনিবার (২৪ মার্চ) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি-সাধারণ সম্পাদকের কাছে পৌঁছেছে।

শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সত্যতা স্বীকার করে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, দলের শৃঙ্খলা পরিপন্থি কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের পর দলের গঠনতন্ত্র অনুযায়ী চান্দগাঁও থানার বিএনপির সভাপতি পদ থেকে মো. আজমকে সাময়িক বহিস্কার করা হয়েছে। এছাড়া দলের প্রাথমিক সদস্যসহ সকল পর্যায়ের পদ সাময়িক স্থগিত করা হয়েছে।

বিজ্ঞাপন

এর আগে সরকারী দলের সঙ্গে যোগসাজশের অভিযোগে গত ১৮ মার্চ আজমকে কারণ দর্শানোর (শোকজ) নোটিশ দেয় বিএনপি।

১৭ মার্চ নিজ এলাকায় সিডিএ বালিকা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীর অনুষ্ঠানে যান আজম। সেখানে তিনি মহানগর আওয়ামী লীগের অর্থ সম্পাদক ও চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের (সিডিএ) চেয়ারম্যান মো.আবদুচ ছালামের সঙ্গে বঙ্গবন্ধুর জন্মদিনের কেক কাটা কর্মসূচিতে অংশ নেন।

অনুষ্ঠানের পর ছালামের সঙ্গে আজমের কেক কাটার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়ে। বিএনপির নেতা-কর্মীরা আজমের সমালোচনায় মুখর হন। বিষয়টি দলীয় শৃঙ্খলাভঙ্গ এবং বিএনপির আদর্শের পরিপন্থী বলে উল্লেখ করেন তারা।

বিজ্ঞাপন

ফেসবুকে তোলপাড়ের পর বিএনপির কেন্দ্র থেকে শোকজ নোটিশ পান আজম।

বহিস্কারের বিষয়ে বক্তব্য জানার জন্য বেশ কয়েকবার চেষ্টা করেও কাউন্সিলর আজমের সঙ্গে মোবাইলে যোগাযোগ সম্ভব হয়নি।

সারাবাংলা/আরডি/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন