বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর বায়োপিক: চূড়ান্ত হয়নি অনেক কিছুই

March 17, 2019 | 2:43 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে নির্মিত হবে তাকে নিয়ে বায়োপিক। আর সেই ছবিটি নির্মাণ করবেন ভারতের খ্যাতিমান পরিচালক শ্যাম বেনেগাল। বিষয়টি চূড়ান্ত হয় ২০১৮ সালের ২৭ আগস্ট।

পরিচালক চূড়ান্ত হওয়ার ছয় মাস কেটে গেলেও এখনো চূড়ান্ত হয়নি চিত্রনাট্য ও শিল্পী। শুটিং কবে থেকে শুরু হবে তাও চূড়ান্ত হয়নি এখনো।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আজহারুল হক সারাবাংলাকে বলেন, ‘১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে ঢাকায় আসার কথা ছিল শ্যাম বেনেগালের। কিন্তু তিনি আসতে পারছেন না বলে জানিয়েছেন।’

বিজ্ঞাপন

ছবির চিত্রনাট্য, শিল্পী ও শুটিংয়ের সময় নির্ধারণ হয়েছে কি না? জানতে চাইলে তিনি বলেন, ‘২০২১ সালের মধ্যেই ছবিটি নির্মিত হবে এবং মুক্তি পাওয়ার বিষয়ে আমাদের তৎপরতা রয়েছে। এ বিষয়ে বাংলাদেশ ও ভারতের ভিন্ন ভিন্ন কমিটিও রয়েছে। তারা আলোচনার মাধ্যমে কাজগুলো এগিয়ে নিয়ে যাচ্ছেন।’

বঙ্গবন্ধুর বায়োপিকের পরিচালক শ্যাম বেনেগাল পদ্মশ্রী, পদ্মভূষণসহ ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ পুরস্কার দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড প্রাপ্ত। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার সাতবার ঘরে নিয়েছেন তিনি। নেহরু ও সত্যজিৎ রায়কে নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেছেন বেনেগাল। কর্মজীবন শুরু করেছিলেন অস্কারজয়ী খ্যাতিমান পরিচালক সত্যজিৎ রায়ের সহকারি হিসেবে।

সারাবাংলা/পিএ/এএসজি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন