বিজ্ঞাপন

‘বটতলা’র দশ বছর পূর্তিতে দেয়া হবে নাদিম স্মৃতি পদক

August 30, 2018 | 1:15 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

গেলো ২৭ আগস্ট ১১ বছরে পা দিয়েছে  নাট্যসংগঠন বটতলা । কিন্তু সংগঠনটি তাদের ১০ম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করতে যাচ্ছে ১ সেপ্টেম্বর। সেদিন সন্ধ্যা ৬টায় রাজধানীর নাটক সরণীর (বেইলী রোড) মহিলা সমিতির নীলিমা ইব্রাহিম মিলনায়তনে অনুষ্ঠিত হবে বটতলার ১০ম প্রতিষ্ঠাবার্ষিকীর বিশেষ অনুষ্ঠান। একইসঙ্গে দেয়া হবে নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক।

দলটির প্রয়াত কর্মী নাদিমের নামে প্রবর্তিত এই পদক দেয়া হবে দলের বর্তমান একজন নিষ্ঠাবান কর্মীকে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন পঞ্চাশ দশকের ঢাকার মঞ্চাভিনেত্রী মার্থা রিতা গোমেজ। বিশেষ অতিথি থাকবেন নাট্যকার ও নির্দেশক মাসুম রেজা, আজাদ আবুল কালাম ও মোহাম্মদ বারী।

বিজ্ঞাপন

দশ বছর পূর্তি আয়োজন প্রসঙ্গে সংগঠনের যোগাযোগ পরিচালক ব্রাত্য আমিন বলেন, ‘সময়টা সহজ ছিল না মোটেও। পথে পথে দমন-পীড়ন আর কটুবাক্য শুনে কেটেছে বহু মাস। প্রতিদিন নতুন পরীক্ষা, নতুন দুঃসাহস আর নতুন দুর্নাম। এই ১০ বছরে বটতলা কী অর্জন করেছে তার অনেক কিছুই খুঁজে পাওয়া যাবে টোকা দিলে। তবে আমাদের কাছে সবচেয়ে বড় অর্জন দর্শকদের অকুণ্ঠ ভালবাসা।’

অনুষ্ঠান শুরু হবে সন্ধ্যা ৬টায়। প্রথম পর্বে দেয়া হবে নাদিম স্মৃতি শ্রেষ্ঠ নাট্যকর্মী পদক ২০১৮। আর দ্বিতীয় পর্ব শুরু হবে সন্ধ্যা ৭টায়। তখন থাকবে বটতলা’র নিজস্ব শিল্পীদের পরিবেশনায় গান, জন্মদিনের কেক কাটা এবং নাটক প্রদর্শনী।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন