বিজ্ঞাপন

বাংলাদেশের বিপক্ষে টেস্টেও অনিশ্চয়তায় ম্যাথুস

January 22, 2018 | 2:09 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

হ্যামস্ট্রিংয়ের চোটে অ্যাঞ্জেলো ম্যাথুসের ত্রিদেশীয় ওয়ানডে সিরিজ শেষ হয়ে গেছে। দেশেও ফিরে গেছেন শ্রীলঙ্কার ওয়ানডে অধিনায়ক। গতকাল সকালে শ্রীলঙ্কান এয়ারলাইন্সের ফ্লাইটে কলম্বো ফিরে যান ম্যাথুস। বিসিবির লজিস্টিকস বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

গত ১৭ জানুয়ারি জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচেই পুরনো হ্যামস্ট্রিংয়ের চোটে পড়েন ম্যাথুস। এরপর দুই ম্যাচের জন্য বিশ্রাম দেওয়া হয়েছিল তাকে। বিশ্রাম দেওয়া হলেও পুরো ত্রিদেশীয় সিরিজে তাকে পাচ্ছে না লঙ্কানরা। এবার বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজেও তার খেলা নিয়ে দেখা দিয়েছে সংশয়। তাই ত্রিদেশীয় মিশন শেষে টেস্ট সিরিজও অনিশ্চয়তার মধ্যে।

জিম্বাবুয়ের বিপক্ষে গত বুধবারের (১৭ জানুয়ারি) ম্যাচে ইনজুরিতে পড়েন ম্যাথুস। সে ম্যাচে লঙ্কানরা হারলেও ম্যাথুসের ব্যাট থেকে আসে ৪২।

বিজ্ঞাপন

ত্রিদেশীয় সিরিজ শেষে বাংলাদেশের বিপক্ষে দু’টি করে টেস্ট ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে লঙ্কানরা। চট্টগ্রামে আগামী ৩১ জানুয়ারি প্রথম টেস্ট শুরু হবে। মিরপুরে ৮ ফেব্রুয়ারি থেকে দ্বিতীয় ও শেষ টেস্ট। ১৫ ও ১৮ ফেব্রুয়ারি টি-টোয়েন্টি দু’টি গড়াবে যথাক্রমে মিরপুর ও সিলেটে।

ম্যাথুসের বদলে শ্রীলঙ্কার নেতৃত্ব দিচ্ছেন দিনেশ চান্দিমাল। যদিও কিছুদিন আগেই আবার ওয়ানডে দলের অধিনায়ক করা হয়েছিল ম্যাথুসকে। সম্প্রতি ইনজুরি যেন পিছু ছাড়ছে না ম্যাথুসের। গত ১৮ মাসে দু’টি পূর্ণ ট্যুর ও বিভিন্ন সিরিজের মাঝপথে ভুগতে হয়েছে তাকে। টানা দুই সফরে হ্যামস্ট্রিং সমস্যায় পড়লেন তিনি। একই কারণে গত বছরের শেষদিকে তাকে ভারত থেকে দেশে ফিরে যেতে হয়েছিল।

ভারপ্রাপ্ত অধিনায়ক দিনেশ চান্দিমাল জানিয়েছেন, ‘ম্যাথুসকে আর পাওয়া যাবে না চলমান সিরিজে। বাংলাদেশ সফরে টেস্ট সিরিজে তাকে পাওয়া যাবে কিনা, এখন নিশ্চিত করে বলতে পারছি না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন