বিজ্ঞাপন

বাগেরহাট-৩-এ আ.লীগের মনোনয়ন পেলেন খালেকের স্ত্রী

May 21, 2018 | 9:54 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাগেরহাট-৩ (রামপাল-মংলা) উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীকে লড়তে মনোনয়ন পেলেন তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার।

সোমবার (২১ মে) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দলের সংসদীয় বোর্ডের সভায় এই মনোনয়ন দেওয়া হয়। আওয়ামী লীগ ও সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাপতি শেখ হাসিনা এই সভায় সভাপতিত্ব করেন।

এর আগে, এই আসনের সরকার দলীয় সংসদ সদস্য তালুকদার আব্দুল খালেক খুলনা সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে অংশ নিতে সংসদ সদস্য হিসেবে পদত্যাগ করলে আসনটি শূন্য হয়।

বিজ্ঞাপন

এই আসনে আওয়ামী লীগের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন— তালুকদার আবদুল খালেকের স্ত্রী হাবিবুন নাহার, চিত্রনায়ক শাকিল আহসান, খুলনা জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সাবেক সহ সম্পাদক শেখ মোহাম্মদ আবু হানিফ এবং আওয়ামী লীগের আইন বিষয়ক উপকমিটির সদস্য ব্যারিস্টার ওবায়েদ।

আওয়ামী লীগ দপ্তর সূত্র জানিয়েছে, রোববার (২০ মে) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাশীরা ফরম সংগ্রহ করে জমা দেন।

বিজ্ঞাপন

এর আগে, আওয়ামী লীগের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ জাতীয় সংসদ-৯৭, বাগেরহাট-৩ (রামপাল-মোংলা) উপনির্বাচনে মনোনয়ন প্রত্যাশীরা ১৯, ২০ ও ২১ মে সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দলের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ করতে পারবেন। মনোনয়নপত্র জমা দেওয়ার সময়সীমা শেষ হওয়ার পর সোমবার সন্ধ্যায় গণভবনে সংসদীয় মনোনয়ন বোর্ডের সভা অনুষ্ঠিত হয়।

এর আগে, দশম জাতীয় সংসদ নির্বাচনে বাগেরহাট-৩ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তালুকদার আবদুল খালেক। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশ নিতে তিনি সংসদ সদস্যপদ প্রত্যাহার করেন। পরে গত ১১ এপ্রিল স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর কাছে তিনি পদত্যাগপত্র দিলে তার আসন শূন্য ঘোষণা করেন স্পিকার।

এর মধ্যে, গত ১৫ মে অনুষ্ঠিত খুলনা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুকে ৬৫ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে নতুন মেয়র নির্বাচিত হন খালেক।

সারাবাংলা/এনআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন