বিজ্ঞাপন

বাঘাইছড়িতে জেএসএসের ডাকে অবরোধ চলছে

January 16, 2019 | 2:52 pm

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

রাঙ্গামাটি : রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় সড়ক ও নৌ-পথ অবরোধ চলছে। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোগ এনে বুধবার (১৬ জানুয়ারি) সকালেই টানা ৪৮ ঘন্টার সড়ক ও নৌ-পথে অবরোধের ডাক দেয় সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস)।

গত ৪ জানুয়ারি রাঙ্গামাটির বাঘাইছড়ির বাবুপাড়ায় স্থানীয় প্রভাত কুসুম চাকমার বাড়িতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সমিতির (এমএনলারমা) কর্মী বসু চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। পরদিন গৃহকর্তা প্রভাত কুসুম চাকমা বাদী হয়ে ২৭ জনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এ হত্যাকাণ্ডের পর থেকেই সন্তু লারমার নেতৃত্বাধীন জেএসএসকে দায়ী করছে জেএসএস (এমএন লারমা) গ্রুপ। হত্যা মামলার এজাহারে সন্তু লারমা নেতৃত্বধীন জেএসএস নেতা ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বড়ঋষি চাকমাসহ ২৭ জনের নাম উল্লেখ করা হয়। নেতাকর্মীদের নামে মিথ্যা মামলার অভিযোগ এনে সড়ক ও নৌ-পথে অবরোধ ডেকেছে জেএসএস।

বিজ্ঞাপন

এদিকে অবরোধের কারণে সকাল থেকেই বাঘাইছড়ি থেকে রাঙ্গামাটিগামী কোনো লঞ্চ ছেড়ে যায়নি। খাগড়াছড়ির সাথেও সড়ক পথে কোনো ধরণের যানবাহন চলাচল করতে দেখা যায়নি।

গণমাধ্যমে পাঠানো এক বিবৃতি সন্তু লারমা নেতৃত্বাধীণ জেএসএসের বাঘাইছড়ি উপজেলার তথ্য ও প্রচার সম্পাদক দয়াসিন্ধু চাকমা বলেন, ‘বসু চাকমা হত্যার সাথে জনসংহতি সমিতি (জেএসএস) ও সমিতির সহযোগী সংগঠনের কোনও সদস্য বা সমর্থক জড়িত নন। জনসংহতি সমিতি এ ধরনের হত্যাকাণ্ড ও সন্ত্রাসের রাজনীতিতে বিশ্বাস করে না। জনসংহতি সমিতি কাছে কোনও অবৈধ আগ্নেয়াস্ত্র বা গোলাবারুদ নেই।’

তিনি বিবৃতিতে অবিলম্বে জনসংহতি সমিতি ও সমিতির সহযোগী সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি জানান।

বিজ্ঞাপন

এ বিষয়ে বাঘাইছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) এম এ মনজুর বলেন, ‘অবরোধে উপজেলার সব কিছুই স্বাভাবিক হয়েছে। দোকান-পাট খোলা রয়েছে। যাত্রী কম থাকায় স্বল্প পরিসরে গাড়ি চলাচল করছে। তবে রাঙ্গামাটির উদ্দেশ্যে কোনও লঞ্চ ছেড়ে যায়নি।’

সারাবাংলা/এসএমএন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন