বিজ্ঞাপন

বাদ পড়লেন বীরেন, ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ

January 6, 2019 | 5:34 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: নতুন মন্ত্রিসভা থেকে বাদ পড়লেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার। দশম সংসদে এই মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতির দায়িত্বে থাকা জাহিদ আহসান রাসেল এবার প্রতিমন্ত্রী হয়েছেন।

রোববার (৬ জানুয়ারি) বিকালে সচিবালয়ের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনে নতুন মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। ৪৭ সদস্য বিশিষ্ট মন্ত্রিসভায় বাদ পড়েলেন দশম সংসদে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

তার জায়গায় প্রতিমন্ত্রী হলেন গাজীপুরের বহু পরিচিত মুক্তিযোদ্ধা ও সাংসদ আহসানউল্লাহ মাস্টারের বড় ছেলে জাহিদ আহসান রাসেল।

বিজ্ঞাপন

তিনি গাজীপুর-২ আসন থেকে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে হ্যাটট্রিক সংসদ নির্বাচিত হয়েছেন।

জাহিদ আহসান রাসেলের জন্ম ১ জানুয়ারী, ১৯৭৮ সালে। তার জন্মস্থান গাজীপুর জেলার পূবাইল ইউনিয়নের হায়দরাবাদ গ্রামে। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের স্নাতক। লন্ডনে ব্যারিস্টারি পড়ার সময় তার বাবার মৃত্যু হয় দেশে চলে আসেন। তাকে আওয়ামী লীগ উপনির্বাচনে গাজীপুর-২ সদর আসনে প্রার্থী করা হয়। তিনি বিপুল ভোটে জয়ী হন।

দশম সংসদের মন্ত্রিসভায় যুব ও ক্রীড়া উপমন্ত্রীর দায়িত্বে থাকা আরিফ খান জয় এবার মনোনয়ন পান নি আওয়ামী লীগ থেকে। নতুন মন্ত্রিসভায় এ মন্ত্রণালয়ে উপমন্ত্রীর পদটি খালি আছে। এ পদে বর্ধিত মন্ত্রিসভায় নতুন মুখ আসতে পারেন বলে শোনা যাচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন