বিজ্ঞাপন

বার্গার কিনতে লাইনে দাঁড়ালেন বিল গেটস

January 19, 2019 | 1:48 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বের ধনী ব্যক্তিদের মধ্যে তো বটেই, সারা দুনিয়ার ক্ষমতাবান মানুষদের মধ্যেও উল্লেখযোগ্য তিনি। কিন্তু যাপন করেন একদম সাধারণ জীবন। যার কথা বলছি তিনি মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। বিশ্বের অন্যতম ধনী হলেও নিয়ম-কানুন মানতে পছন্দ করেন ভীষণভাবে।

সম্প্রতি বিল গেটস-এর এরকমই একটি ছবি ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। সেখানে দেখা যাচ্ছে সাধারণ মানুষের সঙ্গে লাইনে দাঁড়িয়ে খাবার সংগ্রহ করছেন বিল গেটস। গত মঙ্গলবার (১৫ জানুয়ারি) ফেসবুকে ছবিটি ছেড়ে দেন মাইক্রোসফটের সাবেক কর্মী মাইক গ্যালোস নামের এক ব্যক্তি।

গ্যালোস সাংবাদিকদের জানান, ছবিটি তিনি তোলেননি। এটি গত ১৪ জানুয়ারি, রোববার মাইক্রোসফটের আরেক সাবেক কর্মীর কাছ থেকে সংগ্রহ করেছেন।

বিজ্ঞাপন

ছবিটির বিষয়ে ডেইলি মেইল অনলাইনের এক প্রতিবেদনে বলা হয়, ছবিতে বিল গেটসকে লাল রঙের সোয়েটার পরিহিত দেখা গেছে। ১৪ জানুয়ারি ওয়াশিংটনের সিয়াটেল শহরে স্থানীয় ‘ডিক্স ড্রাইভ’ নামের এক দোকানের সামনে তিনি বার্গার কিনতে লাইনে দাঁড়িয়েছিলেন। এই দোকানের সামনে ধৈর্য ধরে লাইনে অপেক্ষা করছিলেন তিনি। পরে ওই ছবিটি মাইক্রোসফট অ্যালামনাই গ্রুপে পোস্ট করা হয়। ছবিটি পোস্ট করার পর থেকে ১২ হাজারের বেশি শেয়ার হয়েছে।

ইন্ডিয়া টাইমস অনলাইনের খবরে জানানো হয়, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস ফাস্ট ফুড অনেক পছন্দ করেন। প্রায়ই তিনি দোকান থেকে তা কিনে খান। তাকে ওয়াশিংটনের বুলেভুয়ের বার্গারমাস্টারে প্রায়ই দেখা যায়। তবে গত সপ্তাহে তাকে সিয়াটলের আরেকটি স্থানীয় বার্গারের দোকানের সামনে লাইনে দেখা যায়। সেই সময় বিলকে অনেক ক্ষুধার্ত মনে হলেও তিনি লাইন ভেঙে সামনে যাওয়ার চেষ্টা করেননি।

বিল গেটস যে বার্গার খেতে লাইনে দাঁড়িয়েছিলেন, এতে সর্বোচ্চ ৭ দশমিক ৬৮ মার্কিন ডলার খরচ হয়েছে তার। বর্তমানে বিল গেটসের সম্পদের পরিমান ৯৫ দশমিক ৫ বিলিয়ন মার্কিন ডলার।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন