বিজ্ঞাপন

বার্নিকাটের ওপর হামলার ১২ দিন পর পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতি

August 16, 2018 | 7:45 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: মোটরসাইকেল আরোহীসহ একদল সশস্ত্র লোক গত ৪ আগস্ট (শনিবার) ঢাকার মোহাম্মদপুর এলাকায় ঢাকায় নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতকে বহনকারী দূতাবাসের একটি গাড়ি লক্ষ্য করে হামলা চালানোর ১২ দিন পর বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে বিবৃতি দিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বিবৃতিতে ওই ঘটনার জন্য গভীর দুঃখ প্রকাশ করা হয়েছে।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে বৃহস্পতিবার (১৬ আগস্ট) বিকেলে গণমাধ্যমে পাঠানো বার্তায় বলা হয়, ওই ঘটনার তদন্ত শেষে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

বার্তায় বলা হয়, বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মার্শা ব্লুম বার্নিকাটকে বহনকারী অফিশিয়াল গাড়ি ঢাকার মোহাম্মদপুর এলাকায় অনাকাঙ্ক্ষিত হামলার শিকার হন। ঘটনার সঙ্গে সঙ্গেই আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত পুলিশ বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় এবং রাষ্ট্রদূতের যথাযথ নিরাপত্তা নিশ্চিত করে। ওই ঘটনায় ত্বরিৎ তৎপরতার কারণে যুক্তরাষ্ট্র দূতাবাস পুলিশের প্রশংসা করেছে।

বিজ্ঞাপন

সকল কূটনীতিকদের নিরাপত্তা নিশ্চিত করতে বাংলাদেশ প্রতিজ্ঞাবদ্ধ এ তথ্য জানিয়ে বার্তায় বলা হয়, আইন শৃঙ্খলায় রক্ষাকারী বাহিনী ওই ঘটনার তদন্ত কাজে যুক্ত রয়েছে। তদন্ত শেষে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/জেআইএল/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন