বিজ্ঞাপন

বাসাবোতে হচ্ছে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, স্থান পরিদর্শন মন্ত্রীর

January 15, 2019 | 6:09 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মধ্য বাসাবোতে তিন তলাবিশিষ্ট ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মিত হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি জানান, তিন তলাবিশিষ্ট এই কমপ্লেক্স নির্মাণের জন্য ব্যয় ধরা হয়েছে ৩ কোটি ২০ লাখ টাকা।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) থানার মধ্য বাসাবোতে ঢাকা জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণের স্থান পরিদর্শনের সময় মন্ত্রী এসব কথা বলেন।

মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী বলেন, ‘গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয় থেকে পাওয়া ১৫ কাঠা জমিতে পাঁচ তলা ভিত্তিপ্রস্তরের ওপর তিন তলা ভবন নির্মাণ করা হবে। যার ফলে ঢাকা জেলার মুক্তিযোদ্ধাদের দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হবে। এই ভবন বীর মুক্তিযোদ্ধারা ব্যবহার করবেন। এখানে একটি পাঠাগার নির্মাণ করা হবে। এ ছাড়া এলাকাবাসীও এই কমপ্লেক্সের খোলা জায়গার সুবিধা পাবেন। ’

বিজ্ঞাপন

এ সময় আরও উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এস এম আরিফ-উর-রহমান, অতিরিক্ত সচিব শেখ মিজানুর রহমান, অতিরিক্ত সচিব মো. ছালাহ উদ্দিন চৌধুরী, প্রকল্প পরিচালক (যুগ্ম সচিব) ড. মইনুল হক আনছারী, তত্ত্বাবধায়ক প্রকৌশলী কাজী মো. ফিরোজ হাসানসহ ঢাকা জেলার মুক্তিযোদ্ধারা।

উল্লেখ্য, জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ প্রকল্পের আওতায় দেশের ৫৯টি জেলায় জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ সম্পন্ন হয়েছে। এছাড়া আরও চার জেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন নির্মাণ চলমান রয়েছে।

সারাবাংলা/এইচএ/এমএনএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন