বিজ্ঞাপন

বাস থেকে ফেলে হত্যা, গাড়িচালক গ্রেফতার

October 16, 2018 | 2:02 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বাস থেকে ফেলে যুবককে হত্যার ঘটনায় গাড়িচালক মোহাম্মদ দিদার প্রকাশ দিদারুল আলমকে (৪২) গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। এর আগে দিদারের সহকারি মো. মানিক সরকারকে গ্রেফতার করেছিল পিবিআই।

সোমবার (১৫ অক্টোবর) গভীর রাতে কুমিল্লার বালুতোবা এলাকা থেকে দিদারকে গ্রেফতার করা হয় বলে সারাবাংলাকে জানিয়েছেন পিবিআই পরিদর্শক (মেট্রো) সন্তোষ কুমার চাকমা।

দিদার সন্দ্বীপ উপজেলার মৌলভী বাজার এলাকার মোহাম্মদ ইয়াছিনের ছেলে। নগরীর ১০ নম্বর রুটে চলাচলকারী সিটিবাস সার্ভিস বক্কর পরিবহনের গাড়ি চালাতেন তিনি।

বিজ্ঞাপন

পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা সারাবাংলাকে জানান, একই রুটের তাজিল পরিবহন ও বক্কর পরিবহনের দুটি বাস রাস্তায় একটি আরেকটিকে অতিক্রমের প্রতিযোগিতা করছিল। তাজিল পরিবহনের বাসটি ছিল পেছনে। সেটির যাত্রী ছিল যুবক রেজাউল করিম রনি।

দুটি বাস সিটি গেট এলাকায় পৌঁছে থামার পর রনি তাজিল পরিবহন থেকে নেমে বক্কর পরিবহনের বাসে উঠে পড়ে এবং জানতে চায় তাদের বাসকে সাইড না দেওয়ার কারণ। এ নিয়ে বক্কর পরিবহনের মানিক ও দিদারের সঙ্গে যাত্রী রনির ঝগড়া বেঁধে যায়। দিদার মূল গাড়িচালক হলেও সে সিটে বসা ছিল। গাড়ি চালাচ্ছিল তার আরেক সহযোগী সাদেকুল ইসলাম।

‘দিদার ও মানিক ঝগড়ার এক পর্যায়ে রনিকে ধাক্কা দিয়ে বাস থেকে ফেলে দেয়। সাদেকুল বাসটি চালানো শুরু করে। এতে চাপা পড়ে রনি মারা যায়। এর আগে গ্রেফতার হওয়া মানিক সরকারের জবানবন্দিতে আমরা দিদার ও সাদেকুলের নাম পাই। সাদেকুলকেও গ্রেফতারের চেষ্টা চলছে।’ বলেন সন্তোষ কুমার চাকমা

বিজ্ঞাপন

মানিক সরকারকে(২৬) লক্ষ্মীপুর জেলা থেকে ১ সেপ্টেম্বর গ্রেফতার করা হয়। মানিক সরকার নগরীর আকবর শাহ থানার ফিরোজ শাহ কৈবল্যধাম আবাসিক এলাকার মোস্তাক সরকারের ছেলে।

গত ২৭ আগস্ট দুপুরে নগরীর সিটি গেটের অদূরে গ্ল্যাক্সো কারখানার সামনে চলন্ত বাস থেকে পড়ে রেজাউল করিম রনি মারা যান। এ ঘটনার পর স্থানীয়রা ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। পুলিশ বাসটি আটক করলেও এসময় চালক ও সহকারী পালিয়ে গিয়েছিল।

২৮ আগস্ট রাতে আকবর শাহ থানায় নিহত রনির মামা আব্দুর রহমান বাদী হয়ে বাস চালক দিদারুল আলম ও সহকারী মো. মানিক সরকারকে আসামি করে একটি হত্যা মামলা দায়ের করেন।

এদিকে গ্রেফতার হওয়া দিদারুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে পাঁচদিনের রিমান্ডের আবেদন করা হয়েছে বলে জানিয়েছেন পিবিআই পরিদর্শক সন্তোষ কুমার চাকমা।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/এনএইচ

আরও পড়ুন: বাস থেকে ফেলে যুবক হত্যা, চালকের সহকারী গ্রেফতার

আরও পড়ুন: বাস থেকে ফেলে যুবক হত্যা, চালকের সহকারী রিমান্ডে

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন