বিজ্ঞাপন

বিএনপির আন্দোলন কর্পূরের মতো উড়ে গেছে: ওবায়দুল কাদের

April 15, 2018 | 12:59 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি যে নতুন খোয়াব দেখেছিল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাষণের মধ্য দিয়ে তা কর্পূরের মতো উড়ে গেছে ব‌লে মন্তব্য ক‌রে‌ছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার (১৫ এপ্রিল) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলের ধর্ম উপ-কমিটির বৈঠক শেষে সংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ মন্তব্য ক‌রেন।

সেতুমন্ত্রী বলেন, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি হতাশায় ডুবে আছে। কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিএনপি যে নতুন খোয়াব দেখেছিল তা প্রধানমন্ত্রীর ভাষণের মধ্য দিয়ে কর্পূরের মতো উড়ে গেছে, হারিয়ে গেছে। তাদের আর কোন নতুন ইস্যু নেই। তাদের মাঠে নামার কোনো অবস্থাও নেই।

বিজ্ঞাপন

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে বর্তমানে শান্তি আছে, স্থিতিশীলতা আছে। এটা বিএনপি সইতে পারছে না। তাই পহেলা বৈশাখের স্বতঃস্ফূর্ত, কালারফুল উদযাপন ও তাদের (বিএনপির) ভাল লাগেনি।

ওবায়দুল কাদের বলেন, পহেলা বৈশাখে সেলিব্রেশন, কালারফুল কোটি কোটি নর-নারীর উপস্থিতি এবং গ্রাম পর্যায়ে পহেলা বৈশাখ উদযাপন হয়েছে। এ দিনে দেশের প্রধানমন্ত্রীর বক্তব্য রেখেছেন। তিনি বিএনপিকে কটাক্ষ করে কোন বক্তব্য দেননি। কোন রাজনৈতিক বক্তব্য তিনি দেননি। অথচ পহেলা বৈশাখের দিনেও বিএনপি নোংরা রাজনীতিতে মেতে উঠেছে। এটা অত্যন্ত দুঃখজনক। এতো সুন্দর একটা পহেলা বৈশাখ ও তার নোংরা রাজনীতি কাজে লাগিয়েছে।

বিজ্ঞাপন

তিনি জানান, ভারতের জনতা পার্টির আমন্ত্রণে আগামী ২২ এপ্রিল আওয়ামী লীগের ২০ সদস্যের একটি প্রতিনিধি দল ভারত সফর করবে। ২৪ এপ্রিল তারা দেশে ফিরে আসবেন। সেখানে পার্টি টু পার্টি আলোচনা হবে বলেও জানান ওবায়দুল কাদের।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ।

সারাবাংলা/এমএমএইচ/এমএইচ/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন