বিজ্ঞাপন

বিএনপি নেতা দুলু করাগারে, জামিন শুনানি ২৩ ডিসেম্বর

December 12, 2018 | 6:01 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নাটোর-২ আসন থেকে ধানের শীষের প্রার্থী রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বুধবার (১২ ডিসেম্বর) সন্ধ্যায় ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান এ আদেশ দেন।

আদালত সূত্রে জানা গেছে, দুলুর জামিন শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ঠিক করেছেন আদালত। পাশাপাশি আগামীকাল বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) তার ডিভিশন আবেদনের শুনানি অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

আরও পড়ুন- আটকে গেল টুকু ও দুলুর নির্বাচন

তবে আসামি পক্ষের আইনজীবী  মো. তাহেরুল ইসলাম সারাবাংলাকে বলেন, রুহুল কুদ্দুস তালুকদার দুলুর পক্ষে তিনটি পিটিশনের শুনানির জন্য দরখাস্ত করেছি। আজ (বুধবার) শুনানি না হওয়ায় আগামীকাল (বৃহস্পতিবার) তিনটি বিষয়েই শুনানির জন্য দিন ঠিক করেছেন বিচারক।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৫ সালে ২৪ জানুয়ারি শেরেবাংলা থানার শ্যামলী শিশু মেলা সংলগ্ন রাস্তার সামনে বোমা বিস্ফোরণসহ গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার নেপথ্যে দুলু ছিলেন বলে অভিযোগ করা হয় মামলাতে। এই মামলার আসামি হিসেবে বুধবার সকালে গুলশানের বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

বিজ্ঞাপন

বুধবার ঢাকা মহানগর পুলিশের মিডিয়া শাখার উপকমিশনার মাসুদুর রহমান সারাবাংলাকে দুলুর গ্রেফতারের তথ্য নিশ্চিত করে বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে দুপুরে রুহুল কুদ্দুস তালুকদার দুলুকে আদালতে পাঠানো হবে।

এর আগে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-২ আসন থেকে মনোনয়নপত্র জমা দেন বিএনপির এই সাংগঠনিক সম্পাদক। তবে ফৌজদারি মামলায় দণ্ড থাকার অভিযোগে রিটার্নিং কর্মকর্তা গত ২ ডিসেম্বর তার মনোনয়নপত্র বাতিল করেন। এর বিরুদ্ধে তিনি ইসিতে আপিল করলে ৬ ডিসেম্বর আপিল শুনানিতে তা খারিজ হয়। ইসির এই সিদ্ধান্তের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন দুলু।

সোমবার (১০ ডিসেম্বর) শুনানি শেষে দুলুর মনোনয়নপত্র গ্রহণ করতে নির্দেশ দেন হাইকোর্ট। রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কমিশনের সিদ্ধান্তের কার্যকারিতাও স্থগিত করেন আদালত। এ অবস্থায় দুলুর নির্বাচনে অংশ নিতে আইনি বাধা নেই বলে জানিয়েছিলেন তার আইনজীবী। তবে হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে মঙ্গলবার (১১ ডিসেম্বর) আবেদন করে নির্বাচন কমিশন। সেই শুনানি শেষ হওয়ার আগেই নাশকতার মামলায় গ্রেফতার হয়ে কারাগারে যেতে হলো তাকে।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন