বিজ্ঞাপন

বিএনপির বিক্ষোভ সমাবেশ শুক্রবার

July 15, 2018 | 12:26 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: খালেদা জিয়ার কারামুক্তি, সুচিকিৎসার দাবি এবং তার সঙ্গে আত্মীয়-স্বজনকে দেখা করতে না দেওয়ার প্রতিবাদে শুক্রবার (২০ জুলাই) নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি।

রোববার (১৫ জুলাই) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা দেন।

তিনি বলেন, ১৩ দিন পর গতকাল খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য তার স্বজনরা কারাগারে যাওয়ার অনুমতি পেয়েছিলেন। তারা যাওয়ার পর খালেদা জিয়াকে যে ভবনটায় রাখা হয়েছে সেই ভবনের নিচে বসিয়ে রাখা হয়। অবশেষে জানানো হয়, অসুস্থতার কারণে খালেদা জিয়া দেখা করতে আসতে পারেননি। অথচ জেলকোর্ড অনুযায়ী বন্দি যদি দেখা করতে না পারেন, তাহলে সেলে গিয়ে স্বজনরা দেখা করতে পারবেন।’

বিজ্ঞাপন

‘দেশনেত্রী বেগম খালেদা জিয়ার জীবন যদি হুমকির সম্মুখীন হয়, তার সব দায়-দায়িত্ব শেখ হাসিনার সরকারকে বহন করতে হবে’-  বলেন ফখরুল।

তিনি বলেন, আমরা অত্যন্ত জোরের সঙ্গে বলতে চাই, অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দিন এবং তাকে সুচিকিৎসার ব্যবস্থা করুন। অন্যথায় এর দায়-দায়িত্ব আপনাদেরকেই বহন করতে হবে। আমরা বুঝি না, এ কোন ধরনের রাজনীতি। কোন ধরনের প্রতিহিংসা হলে একজন অসুস্থ মানুষকে চিকিৎসা থেকে বঞ্চিত করা হয়। পৃথিবীর কোনো সভ্য দেশে এ ব্যবস্থা চলতে পারে না।’

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা ইমরান সালেহ প্রিন্স, এবিএম মোশাররফ হোসেন, এডভোকেট আব্দুস সালাম আজাদ, তাইফুল ইসলাম টিপু প্রমুখ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন