বিজ্ঞাপন

বিএনপির সঙ্গে পাল্টাপাল্টি কোনো সমাবেশ নয়: কা‌দের

September 27, 2018 | 2:33 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: আগামী ২৯ সেপ্টেম্বর রাজধানীতে বিএনপি’র সঙ্গে পাল্টাপাল্টি করে আওয়ামী লীগ কোনো সমাবেশ করবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপির এখনও সমাবেশের তারিখ ঠিক হয়নি।

রাজধানীতে একই দিনে ১৪ দল এবং বিএনপি’র রাজনৈতিক সমাবেশের ঘোষণা প্রসঙ্গে তিনি এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (২৭ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলটির সম্পাদকমন্ডলীর সঙ্গে সহযোগী সংগঠনের যৌথ সভা শেষে সাংবাদিকদের কাছে ওবায়দুল কাদের এসব কথা বলেন।

বিজ্ঞাপন

তি‌নি ব‌লেন, ‘বিএন‌পি অনুমতি না নিয়েই লাফালাফি করছে। তারা গত ১০ বছরে কিছু করতে পারে নি। মির্জা ফখরুল দলের চেয়ারপারসন খালেদা জিয়াকে খুশি করার জন্যই লাফালাফি করছেন।’

কাদের ব‌লেন, ‘এই মুহূর্তে আমরা দেশের রাজনৈতিক অঙ্গনে অশুভ শক্তির পদধ্বনি শুনতে পাচ্ছি। রাজনৈতিক আন্দোলনে ব্যর্থ বিএনপি এবং তাদের দোসররা নাশকতার পরিকল্পনা করছে, এমন মেসেজ আমাদের কাছে আছে।’

বিএনপি যে ধরনের হাকডাক শুরু করেছে তাতে করে দেশে একটি অস্থিতিশীল পরিস্থিতির সৃষ্টি হচ্ছে বলে ধারণা করছেন ওবায়দুল কাদের। তিনি বলেন,  আজকে তারা জাতীয় ঐক্যের কথা বলছে, কিন্তু কিছুদিন আগে আইআরআইয়ের জরিপ গবেষণায় ফলে দেখা গেছে আমাদের নেত্রী দেশরত্ন শেখ হাসিনার জনপ্রিয়তা ৬৬ পার্সেন্ট এবং আওয়ামী লীগের জনপ্রিয়তা ৬৪ পার্সেন্ট। এটা যুক্তরাষ্ট্রের একটি সম্ভ্রান্ত গবেষণা প্রতিষ্ঠানের জরিপ। আমার প্রশ্ন, যে দলের জনপ্রিয়তা সিংহভাগ সেই দলকে বাদ দিয়ে কিভাবে জাতীয় ঐক্য সম্ভব?

বিজ্ঞাপন

জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এটা কোনো জাতীয় ঐক্য নয়। এটা হচ্ছে নেতায় নেতায় ঐক্য, জাতীয়তাবাদী সাম্প্রদায়িক ঐক্য। এটার কোনো ভবিষ্যৎ নেই । বিএনপির নেতিবাচক রাজনীতির কারণে দেশের জনগণ তাদের প্রতি আস্থা হারিয়ে ফেলেছে। জনগণ আওয়ামী লীগ সরকারের উন্নয়নের প্রতি আস্থাশীল।

‘আমাদের অর্ধেক নির্বাচনী প্রস্তুতি সম্পন্ন। আমরা কেন সংঘাতে যাব? আমাদের নেত্রী বলে দিয়েছেন, আমরা আমাদের কর্মসূচি পালন করব। আমাদের কোনো পাল্টা কর্মসূচি নেই। অহিংসা আন্দোলন হলে আমরা রাজনৈতিকভাবে মোকাবেলা করব কিন্তু সহিংসতা হলে তার দাঁতভাঙ্গা জবাব দেয়া হবে।’, বলেন ওবায়দুল কাদের।

আগামী মাসের প্রথম সপ্তাহে দেশব্যাপী গণসংযোগ করবে আওয়ামী লীগ। রাস্তা অবরোধ করে কোনো সভা সমাবেশ করতে দেওয়া হবে না বলে জানান দলটির সাধারণ সম্পাদক। তিনি বলেন, জনগণের দুর্ভোগ সৃষ্টি হয় এমন কোনো সমাবেশ আমরাও করবো না, করতে দেয়াও হবে না। প্রেসক্লাবের সামনে, পল্টনে কোনো সমাবেশের অনুমতি দেয়া হবে না বলেও জানান তিনি।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন