বিজ্ঞাপন

রাজনীতি হচ্ছে হিসেবের অংক: কাদের

June 22, 2018 | 1:56 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজনীতিতে ভালবাসার কিছু নেই। রাজনীতি হচ্ছে হিসেবের অংক। রাজনীতিতে ভালবাসা, দয়া বা করুণা বলে কিছু নেই। আগামী নির্বাচনে বিএনপিকে আলোচনায় রাখার বিষয়ে সাংবাদিকদের এমন জবাব দিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

আগের মেয়াদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে করা আচরণেই বিএনপি বুঝিয়ে দিয়েছিল যে, তারা সংলাপ চান না। এখন আবার চাইলেও আর সংলাপের প্রয়োজন নেই বলে জানিয়েছেন তিনি।

শুক্রবার (২২জুন) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমন্ডলীর সভা শেষে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। ২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে এই সভা অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বিএনপির অভিযোগ, ‘আওয়ামী লীগ চায় বিএনপিবিহীন নির্বাচন করতে’ এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপি আসলে কি চায়? আমরা সেটা জানতে চাই। আমাদের একটা সুনির্দিষ্ট লক্ষ্য আছে। আমরা কি চাই, সেটা বলতেও আমাদের দ্বিধা নেই। আমরা চাই দেশের সাংবিধানিক অরবিটের মধ্যে থেকে রাজনৈতিক দল হিসেবে, সরকার হিসেবে আমাদের দায়িত্ব পালন করবো।’

ওবায়দুল কাদের বলেন, ‘গতবার বিএনপি নির্বাচনী ট্রেন মিস করেছেন। গণভবনে প্রধানমন্ত্রী ডেকেছেন। বেগম জিয়ার প্রত্যাখানের ভাষাটা আমাদের কানে এখনও বাজে। কি অশালীন অশ্রাব্য ভাষা সাবেক প্রধানমন্ত্রীর মুখে, এটা ভাবতে লজ্জা হয়।’

গত মেয়াদে খালেদা জিয়া ফোনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যে আচরণ করেছেন, সেদিনেই তারা বুঝিয়ে দিয়েছেন তারা সংলাপ চান না। তারা আলোচনা চান না। তারা যা চান, সেটাই হচ্ছে তাদের গণতন্ত্র। এখন সংলাপ চায়। এখন সংলাপের কোন প্রয়োজন নেই।

বিজ্ঞাপন

আগামী নির্বাচনকে কেন্দ্র করে গত নির্বাচনের মতো এবার কেউ নৈরাজ্য ও অরাজক পরিস্থিতি সৃষ্টি করতে পারবে না দাবি করে তিনি বলেন, এবার আমরা খুব কনফিডেন্ট। এবার আর গতবারের মতো জ্বালাও-পোড়াও করে কেউই পার পাবে না। কেউ যদি ২০০১ সালের রঙ্গিন খোয়াব দেখতে চায় সেই রঙ্গিন খোয়াব আর সফল হবে না।

রাজনীতি হচ্ছে হিসেবের অংক: কাদের

সারাবাংলা/এনআর/জেএএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন