বিজ্ঞাপন

বিএনপি নেতা শহীদুল ইসলাম বাবুল কারাগারে

December 18, 2018 | 5:50 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: নাশকাতার অভিযোগে গ্রেফতার বিএনপির সহসাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম বাবুল এবং দলের আরও এক নেতাকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

রিমান্ড আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (১৮ ডিসেম্বর) বিকেলে ঢাকার মহানগর হাকিম মোহাম্মদ ইলিয়াছ মিয়া এই আদেশ দেন। আদালতে মামলার মূলনথি না থাকায় রিমান্ড শুনানির জন্য আগামী ২৩ ডিসেম্বর দিন ঠিক করেন।

গত ১৭ ডিসেম্বর সকালে রাজধানীর মহাখালী থেকে শহীদুল ইসলাম বাবুলকে আটক করা হয়।

বিজ্ঞাপন

অন্য আসামি হলেন, পরশ তালুকদার ওরফে পরশ। এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা পল্টন থানার উপপরিদর্শক (এসআই) রেজাউল করিম আসামিদের আদালতে হাজির করে সুষ্ঠু তদন্তের স্বার্থে ৭ দিনের রিমান্ড আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট নেহার হোসেন রিমান্ড বাতিল এবং জামিন আবেদন করেন। শুনানি শেষে জামিন আবেদন খারিজ করেন আদালত।

রিমান্ড আবেদনে বলা হয়, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় ঘোষণা করা হয়। ওই রায়ের প্রতিবাদে এবং খালেদা জিয়ার মুক্তির দাবিতে আসামি এবং বিএনপি নেতাকর্মীরা বিভিন্ন ধরনের ধ্বংসাত্মক কার্যকলাপ চালায়।

বিজ্ঞাপন

সেই ধারাবাহিকতায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে গত ১৬ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে পল্টন মডেল থানাধীন বিজয়নগর পানির ট্র্যাংক-এর সামনের রাস্তায় বেরিকেড দিয়ে আসামিরা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। প্রশাসনের কোনো প্রকার অনুমতি না নিয়ে হঠাৎ অবৈধ জনতাবদ্ধে মিছিল বের করে বিভিন্ন প্রকার সরকার বিরোধী স্লোগান দিতে থাকে। ওই সময় কয়েকজন পুলিশ সদস্য জখম হন।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন