বিজ্ঞাপন

বিক্রি হলো হার্ভি ওয়াইনস্টিনের প্রতিষ্ঠান

July 17, 2018 | 3:14 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

চলতি বছরে বহুল আলোচিত নাম হার্ভি ওয়াইনস্টিন। খবরের পাতায়, অস্কার আসরে, কান চলচ্চিত্র উৎসব থেকে হলিউডের এই প্রযোজকের বিরুদ্ধচারণ করেছেন তারকা শিল্পীরা। কর্মক্ষেত্রে নারীদের যৌন হয়রানি অভিযোগ ছিল তার বিরুদ্ধে।

এবার সেই প্রযোজক বিক্রি করে দিলেন তার প্রতিষ্ঠান ‘দ্য ওয়াইনস্টিন কোম্পানি’। উত্তর আমেরিকার মিনি-মেজর ফিল্ম স্টুডিওগুলোর মধ্যে অন্যতম এটি। প্রাইভেট ইকুইটি কোম্পানি ‘লেনটের্ন ক্যাপিটাল পার্টনার্স’ ২৮৯ মিলিয়ন ডলারে ওয়াইনস্টিনের প্রষ্ঠিানটি কিনে নিয়েছে। লেনটের্ন ক্যাপিটাল পার্টনার্স কোম্পানির লেনটের্ন এন্টারটেইনমেন্ট ‘দ্য ওয়াইনস্টিন কোম্পানি’র ২৭৭টি সিনেমার ফিল্ম লাইব্রেরি, ‘প্রোজেক্ট রানওয়ে’সহ টেলিভিশন অনুষ্ঠানের মালিকানাও পেয়ে যাবে শিগগিরই।

এই বিক্রির মাধ্যমে ‘দ্য ওয়াইনস্টিন কোম্পানি’ থেকে প্রযোজিত মুক্তি প্রতীক্ষিত ‘দ্য আপসেইড’ এবং ‘দ্যা কারেন্ট ওয়ার’ ছবি দুটিরও মালিকানা চলে গেছে লেনটের্নের হাতে।

বিজ্ঞাপন

ভ্যারাইটি আরও জানিয়েছে যে, ওয়াইনস্টিন আর তার ভাই বব ওয়াইনস্টিন মিলে তৈরি করেছিলেন ‘দ্য ওয়াইনস্টিন কোম্পানি’। কিন্তু এই বিক্রিতে বব কোনো ক্ষতিপূরণ চাননি। মালিকানাসহ বিভিন্ন স্বত্ত্ব হস্তান্তর প্রক্রিয়ায় কাজ করেছেন বিশেষজ্ঞ আইনজীবীরা। চলতি বছরের মার্চে ‘দ্য ওয়াইনস্টিন কোম্পানি’ দেউলিয়া হয়ে যায়। বিক্রি থেকে আয়কৃত অর্থ যা আছে তা ভাগ করে দেয়া হবে।

এই সুবিধা পাবেন বিশেষ ঋণদাতা (অসুরক্ষিত ঋণদাতা) এবং হার্ভি ওয়াইনস্টিন দ্বারা যৌন হয়রানিতে ক্ষতিগ্রস্তরা। পর্যায়ক্রমে কিছু কিছু করে সবাইকে ক্ষতিপুরণ দেয়া হবে।

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন