বিজ্ঞাপন

বিজয় দিবসে সিপিবির লাল পতাকা মিছিল

December 16, 2018 | 10:00 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে বিজয় দিবসে ‘লাল পতাকা মিছিল’ কর্মসূচি পালন করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি)।

রোববার (১৬ ডিসেম্বর) বিকেল তিনটায় নগরীর হাজারী লেইনে দলের জেলা কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু হয়। চট্টগ্রাম নগরী ও বিভিন্ন উপজেলা থেকে আসা সিপিবি, যুব ইউনিয়ন, ছাত্র ইউনিয়নসহ বিভিন্ন গণসংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেন।

মিছিলে সিপিবি’র নির্বাচনি প্রতীক কাস্তে নিয়েও আসেন নেতাকর্মীরা। কাস্তে হাতে দলের প্রার্থীর পক্ষে স্লোগানমুখর এই মিছিল কার্যত সিপিবি’র নির্বাচনি শোডাউনে পরিণত হয়। মিছিলে চট্টগ্রামে সিপিবি’র দুই প্রার্থী চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনের মৃণাল চৌধুরী এবং চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ) আসনের আব্দুল নবীও ছিলেন।

বিজ্ঞাপন

মিছিল দলের কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে লালদিঘী, আন্দরকিল্লা, চেরাগী পাহাড়, জামালখান, কাজীর দেউড়ি, রিয়াজউদ্দিন বাজার হয়ে সিনেমা প্যালেসে এসে শেষ হয়।

সেখানে বিজয় সমাবেশে সিপিবি চট্টগ্রাম জেলার ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল নবীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক অশোক সাহার সঞ্চালনায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির সদস্য মৃণাল চৌধুরী, জেলা কমিটির সম্পাদকমণ্ডলীর সদস্য অমৃত বড়ুয়া ও উত্তম চৌধুরী।

সমাবেশে সিপিবি নেতারা বলেন, ‘লাখো শহীদের বাংলাদেশ এখন বাইশ হাজার লুটেরা ধনিক লুটে পুটে খাচ্ছে। স্বাধীনতা বিরোধী শক্তি এবং সাম্প্রদায়িক শক্তি দেশের সমাজ পরিস্থিতি ক্রমাগত নষ্ট করে যাচ্ছে। একাত্তরের মুক্তিযুদ্ধ ছিল একটি প্রগতিশীল রাজনৈতিক জনযুদ্ধ। অথচ শাসকরা দেশকে ক্রমাগত প্রতিক্রিয়ার দিকে নিয়ে গেছে।’

বিজ্ঞাপন

বক্তারা আরও বলেন, ‘মুক্তিযুদ্ধের বাংলাদেশকে এখন চেনা যায় না। সেজন্য জোট-মহাজোটের বাইরে জনগণের আস্থাভাজন বিকল্প রাজনৈতিক শক্তি গড়ে তুলতে হবে। বিকল্প রাজনৈতিক শক্তিকে রাষ্ট্রক্ষমতায় নিতে হবে। সিপিবিসহ বাম গণতান্ত্রিক জোট রাষ্ট্রক্ষমতা নেওয়ার জন্য নির্বাচন করছে। নির্বাচন ও আন্দোলন পাশাপাশি চালিয়ে যাবে কমিউনিস্ট পার্টি।’

সারাবাংলা/আরডি/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন