বিজ্ঞাপন

বিদায় নিল মোস্তাফিজের মুম্বাই

May 20, 2018 | 8:37 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স বিদায় নিল চলমান আইপিএল থেকে। দিল্লির বিপক্ষে ১১ রানে হেরে প্লে অফে ওঠা হলো না মোস্তাফিজ-রোহিত শর্মাদের। সাত ম্যাচ পর একাদশে সুযোগ পেয়েছিলেন মোস্তাফিজ। তবে, দলকে জেতাতে পারেননি। উল্টো পায়ে আঘাত পেয়েছেন।

আগে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক দিল্লি ৪ উইকেট হারিয়ে তোলে ১৭৪ রান। জবাবে, ১৯.৩ ওভারে অলআউট হওয়ার আগে মুম্বাই তোলে ১৬৩ রান।

দিল্লির ওপেনার পৃথ্বি শ ১২ রান করে ফেরেন। আরেক ওপেনার গ্লেন ম্যাক্সওয়েল করেন ২২ রান। তিন নম্বরে নামা অধিনায়ক শ্রেয়ার্স ইয়ারের ব্যাট থেকে আসে মাত্র ৬ রান। ইনিংস সর্বোচ্চ ৪৪ বলে ৬৪ রান করেন রিশব প্যান্ট। ৩০ বলে বিজয় শঙ্কর করেন অপরাজিত ৪৩ রান। আর ১৫ রানে অপরাজিত থাকেন অভিষেক শর্মা।

বিজ্ঞাপন

মায়াঙ্ক মারকান্দে, জাসপ্রিত বুমরাহ, ক্রুনাল পান্ডিয়া একটি করে উইকেট পান। সাত ম্যাচ পর একাদশে ফেরা মোস্তাফিজ ৪ ওভারে ৩৪ রান দিয়ে কোনো উইকেট পাননি।

১৭৫ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে মু্ম্বাই ওপেনার সূর‌্যকুমার যাদব ১২ রান করেন। তিন নম্বরে ব্যাটিংয়ে নামা ইশান কিষান করেন মাত্র ৫ রান। আরেক ওপেনার এভিন লুইস ৩১ বলে করেন ৪৮ রান। কাইরন পোলার্ড ৭, রোহিত শর্মা ১৩, ক্রুনাল পান্ডিয়া ৪, হারদিক পান্ডিয়া ২৭ রান করেন। বেন কাটিং শেষ দিকে ২০ বলে করেন ৩৭ রান। কাটিয়ের বিদায়ের পর শেষ ৪ বলে মুম্বাইয়ের দরকার ছিল ১২ রান। জাসপ্রিত বুমরাহ আর মোস্তাফিজ সেটা নিতে পারেননি। হার্শাল প্যাটেলের শেষ ওভারের প্রথম বলে কাটিং ছক্কা হাঁকালেও পরের দুই বলে কাটিং আর বুমরাহ বিদায় নেন।

বিজ্ঞাপন

দিল্লির নেপালি তারকা সন্দিপ লামিচান ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন তিনটি উইকেট। ৪ ওভারে ১৯ রান খরচায় আরও তিনটি উইকেট তুলে নেন অমিত মিশ্র। হার্শাল প্যাটেল তিনটি আর টেন্ট্র বোল্ট একটি করে উইকেট পান।

প্লে অফ নিশ্চিত করেছে সাকিবের হায়দ্রাবাদ, ধোনির চেন্নাই আর কলকাতা। ছিটকে গেছে কোহলির বেঙ্গালুরু আর দিল্লি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন