বিজ্ঞাপন

বিপুল অস্ত্র-গুলি উদ্ধার, নেত্রকোনা আর্মসের মালিক গ্রেফতার

June 15, 2018 | 3:01 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর মহাখালী ও ময়মনসিংহ থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করেছে ঢাকা মহানগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট। এর মধ্যে ১০টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ১৮৫ রাউন্ট গুলি রয়েছে। এর সঙ্গে জড়িত থাকার অভিযোগে মেসার্স নেত্রকোনা আর্মসের মালিক মোহাম্মদ আলী বাবুলকে গ্রেফতার করা হয়েছে।

শুক্রবার (১৫ জুন) দুপুর ১২টায় ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের এসব তথ্য জানান।

মনিরুল ইসলাম বলেন, ‘গত ১৫ মে ডা. জাহিদুল আলম কাদিরকে রাজধানীর যাত্রাবাড়ী থেকে এবং গত ৩ জুন তার স্ত্রী মাসুমা আখতারকে গাবতলী থেকে অস্ত্র ও গুলিসহ গ্রেফতার করা হয়। তাদের ময়মনসিংহের বাসা থেকে বিপুল পরিমাণ অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তাদের কাছ থেকে আরও কয়েকজনের বৈধ ও অবৈধ অস্ত্র ব্যবসায় জড়িত থাকার তথ্য বের হয়ে আসে। এর মধ্যে গত ১১ জুন মেসার্স নেত্রকোনা আর্মসের মালিক মোহাম্মদ আলী বাবুলকে লাইসেন্সবিহীন একটি পিস্তল, একটি রিভলবার ও ১২৫ রাউন্ড গুলিসহ মহাখালী বাসস্ট্যান্ড থেকে গ্রেফতার করা হয়।’

বিজ্ঞাপন

পরবর্তীতে মোহাম্মদ আলী বাবুলের তথ্যে ১৪ জুন রাতে ময়মনসিংহের চুরখাই এলাকার বাড়ি থেকে কাগজপত্রবিহীন আরও ৮টি আগ্নেয়াস্ত্র ও ১ হাজার ৬০ রাউন্ড গুলি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে বাবুল জানায়, তার আগ্নেয়াস্ত্রের বৈধ ডিলারশিপ লাইসেন্স থাকলেও বেশি মুনাফার লোভে দীর্ঘদিন সে অবৈধভাবে অস্ত্র কেনাবেচা করতো। বেশিরভাগ অস্ত্রই বাবুল খুলনা অঞ্চলের সুন্দরবনের দস্যুদের কাছে বিক্রি করত। রিমান্ডে এনে আসামিদের আরও জিজ্ঞাসাবাদ করা হবে।

এক প্রশ্নের জবাবে মনিরুল ইসলাম বলেন, ‘তারা কোনো সন্ত্রাসীর কাছে অস্ত্র বিক্রি করেছে এখন পর্যন্ত তেমন তথ্য পাওয়া যায়নি।’

সারাবাংলা/ইউজে/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন