বিজ্ঞাপন

বিমান হামলায় ফিলিস্তিনে নিহত ২, আহত ১২

July 15, 2018 | 8:48 am

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইসরায়েলি বিমান হামলায় ফিলিস্তিনের ২ কিশোর নিহত হয়েছে। হামলায় আহত হয় আরও ১২ জন। শনিবার (১৪ জুলাই) পশ্চিম গাজার আল-কুতাইবা নামক স্থানে হামলাটি চালানো হয়।

নিহত দুই কিশোরের নাম আমির-আল নিমারি (১৫) ও লুয়ে কাহিল (১৬)। প্রত্যক্ষদর্শীরা জানান, তারা একটি পরিত্যক্ত বাসভবনে খেলছিলো।

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, ফিলিস্তিনের রকেট হামলার জবাবে এই হামলা চালানো হয়। ২০১৪ সালের পর প্রকাশ্যে দিবালোকে এটিই সবচেয়ে বড় ধরনের হামলা।

বিজ্ঞাপন

মারাম হামিদ নামের এক সাংবাদিক বলেন, হামলার জায়গাটি পার্ক সংলগ্ন হওয়ায় হতাহতের সংখ্যা বেড়েছে। ছুটির দিনে পরিবারের সদস্যদের অনেকেই সেখানে ঘুরতে যেত।

ইসরায়েলি সামরিক দপ্তর জানায়, গত ২৪ ঘন্টায় গাজা থেকে ইসরায়েলে ৯০ টির বেশি রকেট ও মর্টার সেল ছোড়া হয়। সেসব হামলায় অল্প কিছু ইসরায়েলি নাগরিক আহত হয়েছেন। জবাবে, সন্দেহজনক একটি দালানকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। এর আগে বাসিন্দাদের নিরাপদে সরে যেতে সতর্ক করা হয়েছে।

বিজ্ঞাপন

এদিকে, মিশর ও কয়েকটি আন্তর্জাতিক সম্প্রদায়ের চেষ্টায় ইসরায়েলের সাথে একটি যুদ্ধ বিরতি প্রস্তাব কার্যকর করার চেষ্টা করা হচ্ছে বলে জানিয়েছে ফিলিস্তিন। তবে ইসরায়েলের পক্ষ থেকে এ ব্যাপারে এখনো কোন মন্তব্য করা হয়নি।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন