বিজ্ঞাপন

বিশেষ চুক্তিতে ঘরের মাটিতে খেলবেন শারাপোভা

November 18, 2018 | 5:45 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্ট্রেলিয়ান ওপেনে খেলার পর ঘরের মাটিতে সেন্ট পিটার্সবুর্গ ওপেনে খেলবেন রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভা। সেন্ট পিটার্সবুর্গ ওপেনের প্রধান নির্বাহী আলেক্সজান্ডার মেদভেদে এমনটি নিশ্চিত করেছেন।

আগামী ২৮ জানুয়ারি শুরু হয়ে রাশিয়ান এই মেগা টুর্নামেন্ট শেষ হবে ৩ ফেব্রুয়ারি। তার আগে অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নেবেন শারাপোভা। যেটি ১৪ জানুয়ারি শুরু হয়ে শেষ হবে ২৭ জানুয়ারি। মেলবোর্ন পার্কে ১০৭তম অস্ট্রেলিয়ান ওপেনে এবার প্রাইজমানি ধরা হয়েছে ৬ কোটি অস্ট্রেলিয়ান ডলার।

২০০৮ এর অস্ট্রেলিয়ান ওপেনের শিরোপা জয়ী শারাপোভার রাশিয়ান ওপেনে (সেন্ট পিটার্সবুর্গ ওপেন) খেলা নিয়ে কদিন ধরেই জলঘোলা হচ্ছিল। মেদভেদে এ ব্যাপারে সংবাদ সম্মেলনে জানান, আমি খুব খুশি যে মারিয়া আমাদের টুর্নামেন্টে খেলার কথা নিশ্চিত করেছে। সে এটা নিয়ে ইতোমধ্যেই পরিকল্পনা শুরু করেছে। আমাদের সঙ্গে তার বিশেষ একটি চুক্তি হওয়ায় দুই পক্ষই খুশি। আমরা আশাবাদী মারিয়া তার সেরাটা দিয়েই খেলবে এই টুর্নামেন্টে।

বিজ্ঞাপন

২৭ জানুয়ারি অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল অনুষ্ঠিত হবে। পরের দিনই শুরু সেন্ট পিটার্সবুর্গ ওপেন। শারাপোভা অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনাল খেললে পরের দিনই কী ভাবে নিজের ঘরের মাটিতে অংশ নেবেন। এমন প্রশ্নে মেদভেদে জানান, আসলে মারিয়ার সঙ্গে আমাদের বিশেষ চুক্তিটি সেটি নিয়েই। সে কোর্টে থাকা মানেই রাশিয়ায় উপচে পড়া দর্শক হবে। কিন্তু, অস্ট্রেলিয়ান ওপেনের ফাইনালে মারিয়া খেললে আমাদের সূচিতে কিছুটা পরিবর্তন আসবে। সেক্ষেত্রে মারিয়ার প্রথম ম্যাচটি পিছিয়ে দেওয়া হবে।

তিনি আরও যোগ করেন, আমাদের এই টুর্নামেন্টে মারিয়া ছাড়াও শীর্ষ বাছাই আরও অনেক টেনিস খেলোয়াড় অংশ নেবে। এটা ইন্টারেস্টিং একটা টুর্নামেন্ট হতে চলেছে। আমরা আপনাদের বলবো টিকিট কেটে রাখুন দারুণ একটি টুর্নামেন্ট দেখতে চাইলে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন