বিজ্ঞাপন

বিশ্বকাপের আগে ইনজুরিতে ব্রাজিলের কস্তা

May 24, 2018 | 12:10 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইনজুরিতে পড়েছেন ব্রাজিলের তারকা মিডফিল্ডার ডগলাস কস্তা। ২৭ বছর বয়সী জুভেন্টাসের এই তারকা উরুর ইনজুরিতে (মাইনর) পড়েছেন। ব্রাজিল জাতীয় দলের অনুশীলনেও যোগ দিতে পারেননি তিনি। বিষয়টি নিশ্চিত করেছেন দলের চিকিৎসক রদ্রিগো লাসমার।

রাশিয়ায় বিশ্বকাপ মিশনে নামার আগেই কস্তা পুরোপুরি ফিট হয়ে যাবেন বলেও জানিয়েছেন লাসমার। তবে, বিশ্বকাপের আগে ক্রোয়েশিয়া আর অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচে মাঠে নামা হবে না কস্তার। বিশ্বকাপের আগে ৩ জুন লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে ক্রোয়েশিয়া এবং ১০ জুন ভিয়েনায় আর্নস্ট-হ্যাপেল স্টেডিয়ামে অস্ট্রিয়ার বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে ব্রাজিল। ১১ জুন রাশিয়া রওয়ানা হবে নেইমার-কস্তারা।

গত সপ্তাহে জুভেন্টাসের জার্সিতে খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন কস্তা। ইনজুরি নিয়েই যোগ দিয়েছেন জাতীয় দলের ক্যাম্পে। রিও ডি জেনেইরোর তেরেসোপলিসের গ্রানিয়া কোমারি ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়ে ইতোমধ্যেই কোচ তিতের অধীনে অনুশীলন শুরু করে দিয়েছে নেইমাররা। কিন্তু, ইনজুরি থাকায় অনুশীলন করা হয়নি কস্তার। তাকে নিয়ে কোনো ধরনের ঝুঁকি নিতে চায় না ব্রাজিল ফুটবল ফেডারেশন।

বিজ্ঞাপন

লাসমার জানান, রিও ডি জেনেইরোর তেরেসোপলিসের গ্রানিয়া কোমারি ট্রেনিং ক্যাম্পে যোগ দিয়েছেন ইনজুরিতে থাকা কস্তা। তবে, তাকে আমরা অনুশীলনের বাইরে রেখেছি। আমরা কোনো ঝুঁকি নিতে চাই না। ক্রোয়েশিয়া আর অস্ট্রিয়ার বিপক্ষে ম্যাচে তাকে না পাওয়ার সম্ভাবনাই বেশি। তবে, রাশিয়ায় তাকে পুরোপুরি ফিট পাবো।’

রিও ডি জেনেইরোর তেরেসোপলিসের গ্রানিয়া কোমারি ট্রেনিং ক্যাম্প থেকে ৮ জুন ব্রাজিল দল চলে যাবে লন্ডনে। বিশ্বকাপের আগে ব্রাজিলের শেষ প্রস্তুতি হবে সেখানে। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের পর রিয়াল মাদ্রিদ আর লিভারপুলের ব্রাজিল তারকারা ক্যাম্পে যোগ দেবেন। ২৬ মে কিয়েভে সেই ফাইনালের পর লন্ডনে ব্রাজিল দলের সঙ্গে যোগ দেবেন রিয়ালের লেফটব্যাক মার্সেলো, মিডফিল্ডার ক্যাসেমিরো এবং লিভারপুলের রবার্তো ফিরমিনো। আর মৌসুম শেষ হওয়ার পরও লম্বা ছুটিতে আছেন বার্সার ফিলিপে কুতিনহো, আলিসন ও মিরান্দা।

১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ব্রাজিল। সুইজারল্যান্ড ছাড়াও ‘ই’ গ্রুপে ব্রাজিলের অন্য দুই প্রতিপক্ষ কোস্টারিকা ও সার্বিয়া। ২২ জুন কোস্টারিকা ও ২৮ জুন সার্বিয়ার মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন