বিজ্ঞাপন

বিশ্বসেরা প্রশ্নে মদ্রিচের উত্তর

April 25, 2018 | 3:48 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

হালের ফুটবল প্রেমীরা সবাই জীবনে এক বার হলেও একটি প্রচলিত বিতর্কে জড়িয়েছে। শ্রেষ্ঠত্বের প্রশ্নে বর্তমানে কে এগিয়ে? রিয়াল মাদ্রিদের পর্তুগিজ আইকন ক্রিস্টিয়ানো রোনলদো না বার্সেলোনার আর্জেন্টাইন আইকন লিওনেল মেসি? এ নিয়ে অনেক বিতর্ক আছে। কেউ মেসিকে এগিয়ে রাখেন। আবার কেউবা রোনালদোকে। এই বিতর্ক যেন কখনোই শেষ হওয়ার নয়।

ফুটবলার হিসেবে দুজনের কে সেরা, ক্রোয়েশিয়ার তারকা রিয়াল মাদ্রিদে খেলা লুকা মদ্রিচ সরাসরি সেই বিতর্কে যাননি। বিশ্ব ফুটবলে তাদের দ্বৈরথকে ইতিবাচক হিসেবেই দেখছেন তিনি।

মেসি নাকি রোনালদো কে সেরা এমন প্রশ্নে মদ্রিচ সোজা লাইনেই হাঁটলেন, ‘বর্তমানে রোনালদো বা মেসি দুজনই বিশ্বসেরা। ফুটবলের মাঠে তারা দুজনই গ্রেট খেলোয়াড়। আমি তাদের নিয়ে তুলনায় যেতে ইচ্ছুক নই।’

বিজ্ঞাপন

সর্বোচ্চ পাঁচবার করে ব্যালন ডি অর জিতেছেন মেসি এবং রোনালদো। রিয়ালের প্রাণভোমরাকে বিশ্বসেরা বলার পেছনের কারণও জানান মদ্রিচ, ‘আমরা যারা রিয়ালে খেলি তারা সব সময়ই রোনালদোকে দেখে আসছি। একজন রিয়াল খেলোয়াড় হিসেবে রোনালদোকে সেরা মেনে নেওয়াটা স্বাভাবিক। বিশ্বসেরা খেলোয়াড় বেছে নেওয়ার জন্য সকলের আলাদা আলাদা পছন্দ থাকে। এটা তাদের পছন্দের ওপর নির্ভর করে। কেউ মেসিকে আবার কেউ রোনালদোকে বেছে নেবে এটাই স্বাভাবিক।’

মদ্রিচ রিয়ালে যোগ দেওয়ার পর রোনালদোর পাশে খেলেছেন গত ছয় মৌসুম। এক সঙ্গে ড্রেসিং রুম শেয়ারের মাধ্যমে জিতেছেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। এবারো শিরোপার দৌড়ে এগিয়ে মদ্রিচ-রোনালদোর রিয়াল। সেমি ফাইনালের প্রথম লেগে জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের মাঠে আতিথ্য নেবে রিয়াল। বুধবার (২৫ এপ্রিল) দিবাগত রাত পৌনে একটায় শুরু হবে এই ম্যাচটি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন