বিজ্ঞাপন

ক্রিকইনফোর স্বপ্নের একাদশে সাকিবকে রাখতে ভোট দিন

May 19, 2018 | 10:48 pm

।। সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইএসপিএন ক্রিকইনফোর ২৫ বছর পূর্তিতে স্বপ্নের আন্তর্জাতিক একাদশ বাছাইয়ের পরিকল্পনার কথা জানিয়েছে প্রতিষ্ঠানটি। ১৯৯৩ সালের মার্চ থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত যারা ক্রিকেট খেলেছেন তাদের মধ্য থেকে বাছাই করা হবে ইএসপিএনের স্বপ্নের একাদশ।

এবারের একাদশে বাংলাদেশের একমাত্র খেলোয়াড় সাকিব আল হাসান আছেন সম্ভাব্যদের মধ্যে অলরাউন্ডার ক্যাটাগরিতে। এই ক্যাটাগরি থেকে বিশ্ব একাদশে সাকিব আল হাসানকে রাখতে প্রয়োজন আরও  ৫০০০ ভোট। আর সাকিব আল হাসানকে নির্বাচিত করতে ভোট দিতে পারবেন যে কেউ। আগামী ৫ জুন পর্যন্ত অনলাইনে ভোট দেওয়ার সুযোগ রয়েছে।

ক্রিকইনফোর স্বপ্নের একাদশে সাকিব আল হাসানকে রাখতে ভোট দিন এখানে।

বিজ্ঞাপন

ওয়ানডে পুরুষ একাদশের বাছাই কমিটিতে আছেন, সাবেক টেস্ট ক্রিকেটার ইয়ান চ্যাপেল, জন রাইট, সঞ্জয় মাঞ্জরেকার, ডেভ হোয়াটমোর ও সাবেক হ্যাম্পশায়ার ক্যাপ্টেন ও ব্রডকাস্টার মার্ক নিকোলাস।

এ ক্ষেত্রে জুরি বোর্ডের সঙ্গে দর্শকদের ও থাকছে ভোট দেওয়ার সুযোগ। বিভিন্ন ক্যাটাগরিতে তারা প্রকাশ করেছেন ক্রিকেটারদের সংক্ষিপ্ত তালিকা। সেখান থেকে পছন্দের কিক্রেটারকে বাছাই করা যাবে স্বপ্নের একাদশের জন্য।

বাছাইয়ের ক্ষেত্রে কমিটি ছাড়াও দর্শকদের ভোটকে বিবেচনা করা হবে। তবে সে তালিকায় থাকতে হবে অন্তত পাঁচজন ব্যাটসম্যান ও তাদের শেষ জনকে হতে হবে একজন উইকেট কিপারও। এ ছাড়া বোলার ও অলরাউন্ডার মিলিয়ে বাছাই করতে হবে যেকোনো পাঁচ জনকে।

বিজ্ঞাপন

ইএসপিএনক্রিকইনফোর সংক্ষিপ্ত তালিকায় আছেন –

ব্যাটসম্যান: এবি ডি ভিলিয়ার্স, এডাম গিলক্রিস্ট (উইকেট কিপার), অরবিন্দ ডি সিলভা, ব্রেনডন ম্যাককালাম (উইকেট কিপার), ব্রায়ান লারা, ক্রিস গেইল, হাসিম আমলা, ইনজামাম-উল-হক, কুমার সাঙ্গাকারা (উইকেট কিপার), মাহেলা জয়াবর্ধনে, মার্ক ওয়াহ, মাইকেল বেভান, মোহাম্মদ ইউসুফ, এম এস ধোনি (উইকেট কিপার), মাইকেল হাসি, রাহুল দ্রাবিড়, রিকি পন্টিং, সাঈদ আনোয়ার, শচীন টেন্ডুলকার, সৌরভ গাঙ্গুলি, তিলকারত্নে দিলশান, বিরাট কোহলি, বিরেন্দ্র শেহবাগ ও যুবরাজ সিং।

অলরাউন্ডার: সাকিব আল হাসান, আব্দুর রাজ্জাক, অ্যান্ড্রু ফ্রিন্টফ, ক্রিস কেয়ার্নস, জ্যাক ক্যালিস, শোয়েব মালিক, ল্যান্স ক্লুজনার, সানাথ জয়সুরিয়া, শহীদ অফ্রিদি, শেন ওয়াটসন ও শন পলক।

বোলার : অ্যালান ডোনাল্ড, অনিল কুম্বলে, ব্রেট লি, চামিন্দা ভাস, কার্টলি আমব্রোস, ডেল স্টেইন, ড্যানিয়েল ভেট্টরি, গ্লেন ম্যাকগ্রা, ল্যাসিথ মালিঙ্গা, মাখায়া এনটিনি, মিশেল জনসন, মুত্তিয়া মুরালিধরন, সাঈদ আজমল, সাকলাঈন মুসতাক, শেইন বন্ড, শেন ওয়ার্ন, শোয়েব আখতার, ওয়াসিম আখতার ও ওয়াকার ইউনুস।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআই

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন