বিজ্ঞাপন

‘বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’-এর অভিষেক অনুষ্ঠিত

October 9, 2018 | 9:51 am

।। কবির আল মাহমুদ ।।

বিজ্ঞাপন

স্পেন থেকে: স্পেনে বসবাসরত বৃহত্তর ঢাকাবাসীদের নিয়ে গঠিত হয়েছে সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’। দেশ ও প্রবাসের সকল ঢাকাবাসীর কল্যাণে একত্রিত হয়ে সমস্যার সমাধান, কমিউনিটিতে মেধা-মননের চর্চা এবং দুর্যোগে মানুষের পাশে দাঁড়ানোর সহযোগিতার প্রতিশ্রুতি নিয়ে ‘গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’ নামে এই সংগঠনটি আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

সোমবার (৮ অক্টোবর) স্থানীয় সময় রাত ৯টায় মাদ্রিদের লাভাপিয়েসের দুটি রেস্তোরাঁয় ‘ঢাকা গ্রেটার অ্যাসোসিয়েশন ইন স্পেন’ এর নবগঠিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

এ অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ। এতে সভাপতিত্ব করেন সংগঠনটির নব নির্বাচিত সভাপতি এস এম সোহেল ভূঁইয়া এবং পরিচালনা করেন একেএম জহিরুল ইসলাম ও তামিম ইকবাল তামিম।

বিজ্ঞাপন

বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন, স্পেন, মাদ্রিদ,

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ দূতাবাসের দূতালয় প্রধান এম হারুণ আল রাশিদ বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশনের নতুন কমিটির সদস্যদের অভিনন্দন জানিয়ে বলেন, স্পেনে আঞ্চলিক সংগঠনগুলোর ভালো কাজে বাংলাদেশ দূতাবাস সবসময় সহযোগিতা করবে। মাতৃভূমি বাংলাদেশের উন্নয়নের গতিধারায় স্পেন প্রবাসীদের সম্পৃক্ত হওয়ারও আহ্বান জানান তিনি। সংগঠনের উন্নয়নে তিনি দূতাবাসের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতার আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি খোরশেদ আলম মজুমদার তার বক্তব্যে মাদ্রিদের বাংলাদেশি কমিউনিটিতে স্ব স্ব ক্ষেত্রে প্রতিষ্ঠিত ঢাকবাসী ও একদল উদ্যমী তরুণ মিলে এ সংগঠনটি গঠন করায় তাদের ভূয়সী প্রশংসা করেন।

বিজ্ঞাপন

খোরশেদ আলম আরও বলেন, দেশ থেকে দূরে গিয়ে দেশপ্রেম আরও বেড়ে যায় তার বাস্তব প্রমাণ ‘গ্রেটার ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন’ উদ্যোগ গ্রহণ। তিনি এই সংগঠনের উন্নয়নে তার সর্বাত্মক সহযোগিতার আগ্রহ ব্যক্ত করেন।

বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন, স্পেন, মাদ্রিদ,

আলোচনা সভায় অন্যান্য বক্তারা হলেন, বাংলাদেশ অ্যাসোসিয়েশন ইন স্পেনের সদ্য প্রাক্তন সভাপতি জামাল উদ্দিন মনির, সিনিয়র সহ সভাপতি এনায়েতুল করিম তারেক, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সুন্দর, গ্রেটার সিলেট অ্যাসোসিয়েশনের সভাপতি লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক ইসলাম উদ্দিন পংকি, মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, বৃহত্তর ঢাকা অ্যাসোসিয়েশন ইন স্পেন এর সিনিয়র সহ সভাপতি আল আমিন মিয়া, সাধারণ সম্পাদক মিল্টন ভূঁইয়া কচি, সহ-সভাপতি মোরশেদ আলম তাহের, এস এম আহমেদ মনির মো: শাহ আলম, মমিনুল ইসলাম স্বাধীন, একরামুজ্জামান কিরণ, নারী নেত্রী আফরোজা রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল সামাদসহ স্থানীয় কমিউনিটির নেতৃবৃন্দ।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন