বিজ্ঞাপন

বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট-২০১৮ এর রেজিস্ট্রেশন শুরু

April 19, 2018 | 4:42 pm

।।সারাবাংলা ডেস্ক।।

বিজ্ঞাপন

ঢাকা: দেশের সৃজনশীল ব্যক্তিদের একই প্ল্যাটফর্মের আওতায় আনতে আয়োজন করা হচ্ছে দুই দিনব্যাপী ‘বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট-২০১৮’।

আগামী ২৩ এপ্রিল শুরু হয়ে এই ফেস্টটি চলবে ২৪ এপ্রিল পর্যন্ত। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই ফেস্টের আয়োজন করতে যাচ্ছে ‘বেঙ্গল সি হাব’। এই আয়োজনে বাংলাদেশে ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রির সম্ভাবনা, পেশাদারিত্ব এবং সৃজনশীল খাতে উন্নয়নের বিষয়ে বিভিন্ন সেশন থাকবে।

বেঙ্গল সি হাবের ম্যানেজিং ডিরেক্টর (এমডি) ইশিতা আজাদ বলেন, “আমাদের সিগ্নেচার ইভেন্ট ‘বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট’ -এর আয়োজন করতে পেরে আমরা খুবই আনন্দিত। এই ফেস্ট আমাদের দেশের সৃজনশীলদের এগিয়ে রাখবে। আমরা বিশ্বাস করি, বাংলাদেশে সৃজনশীলদের সঠিক পরিচর্যা করলে এ খাতে আমাদের দেশ আরও উন্নতি করবে।”

বিজ্ঞাপন

আগামী ২৩ এপ্রিল ‘বেঙ্গল ক্রিয়েটিভ ফেস্ট’-এর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বেঙ্গল গ্রুপ ও বেঙ্গল ফাউন্ডেশনের চেয়ারম্যান আবুল খায়েল লিটু, প্রখ্যাত ঔপন্যাসিক সেলিনা হোসেন, ইমেরিটাস অধ্যাপক আনিসুজ্জামান প্রমুখ।

দুই দিনব্যাপী এই আয়োজনে জীবনের কঠিন পথে কিভাবে সৃজনশীল ক্যারিয়ার গড়তে হয়, মৌলিকত্বের জন্য সংগ্রাম, সৃজনশীল পেশাজীবীদের পরিচয় এবং ক্রিয়েটিভ ইন্ডাস্ট্রির বিভিন্ন বিষয়ের উপর আলোচনা করা হবে।

ফেস্টে বিভিন্ন প্রতিষ্ঠানের ১০ টি বুথ থাকবে যার মাধ্যমে কর্ম প্রত্যাশী তরুণতরুণীরা প্রতিষ্ঠানসমূহের প্রতিনিধিদের সাথে যোগাযোগ করার সুযোগ পাবে। সমস্ত দিনজুড়ে পাওয়া যাবে, দেশের স্বনামধন্য চিন্তাবিদগণ থেকে বিভিন্ন বিষয়ের উপর তাদের মূল্যবান বক্তব্য এবং বিভিন্ন শিল্পপতিদের থেকে ক্যারিয়ার কাউন্সিলিং। এছাড়াও একটি ‘ডিজিল্যাব কর্নার’ রাখা হবে যেখানে অংশগ্রহণকারীরা ওয়েবসাইটটি ব্যবহার করে দেখতে পারবেন।

বিজ্ঞাপন

এই আয়োজনে অংশ নিতে আগ্রহীরা নিচের লিংকে গিয়ে রেজিস্ট্রেশন করতে পারেন:

http://fest-reg.bengalcreativehub.com/

 

সারাবাংলা/এমএ

বিজ্ঞাপন

 

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন