বিজ্ঞাপন

বেতন দিতে দেরি: ১৬ শিশুকে বেজমেন্টে আটকে ‘শাস্তি’

July 11, 2018 | 7:08 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের রাজধানী দিল্লিতে মেয়েদের একটি কিন্ডার গার্টেন স্কুলে তীব্র গরমের মধ্যেও ১৬ শিশু শিক্ষার্থীকে পাঁচ ঘণ্টা ধরে বেজমেন্টে আটকে রেখে ‘শাস্তি’ দেওয়ার অভিযোগ উঠেছে। স্কুলের বেতন দিতে দেরি করায় ওই শিশুদের সাথে এমন আচরণ করা হয়েছে। যদিও কয়েকজন অভিভাবক বলছেন, তাদের শিশুদের বেতন আগেই পরিশোধ করা হয়েছিল।

বিবিসির খবরে বলা হয়, এ ঘটনায় পুলিশের কাছে অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী শিশুদের অভিভাবকরা। ওই অভিযোগ আমলে নিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশের কাছে দায়ের করা অভিযোগে বলা হয়েছে, ওই ১৬ শিশু শিক্ষার্থীর বয়স চার থেকে ছয় বছরের মধ্যে। স্কুলের বেতন দিতে দেরি হয়েছে, এমন অভিযোগে সকাল সাড়ে ৭টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত তাদের আটকে রাখা হয় বেজমেন্টে।

বিজ্ঞাপন

স্কুল কর্তৃপক্ষ অবশ্য বেজমেন্টে আটকে রাখার অভিযোগ অস্বীকার করেছে। স্থানীয় গণমাধ্যমগুলোকে তারা বলেছে, শিশুদের ‘অ্যাকটিভিটি সেন্টারে’ রাখা হয়েছিল। এর বাইরে আর কোনো মন্তব্য করতে রাজি হয়নি স্কুল কর্তৃপক্ষ।

অভিভাবকরা বলছেন, শিশুদের স্কুল থেকে ফিরিয়ে আনতে গিয়ে তারা তাদের নিজ নিজ ক্লাসে খুঁজে পাননি। পরে তারা জানতে পারেন, শিশুদের ‘শাস্তি’ দেওয়া হয়েছে। তারা বলছেন, স্কুলের ওই বেজমেন্ট ছিল অত্যন্ত গরম এবং এমন আবহাওয়ায় শিশুরা ‘ক্ষুধার্ত ও তৃষ্ণার্ত’ হয়ে অসুস্থ হয়ে পড়েছে। শিশুদের এভাবে শাস্তি দেওয়াটা অত্যন্ত অমানবিক।

কয়েকজন অভিভাবক বলছেন, তারা এরই মধ্যে স্কুলের বেতন পরিশোধ করেছেন। এ বিষয়ে স্কুলের অধ্যক্ষকে প্রমাণ দেখালেও তিনি কোনো ধরনের দুঃখপ্রকাশের ধার ধারেননি।

বিজ্ঞাপন

পুলিশ বলছে, তারা এরই মধ্যে বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছে। তদন্ত শেষ হলে এ ঘটনার সাথে জড়িতদের নাম জানা যাবে।

দিল্লিতে শিশু অধিকার সুরক্ষা কমিশন অবিলম্বে এ ঘটনার তদন্ত দাবি করেছে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগহিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদফতরের ৪ নির্দেশনাঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরকল্পনা চাকমা অপহরণ মামলা ২৮ বছর পর খারিজব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাস সব খবর...
বিজ্ঞাপন