বিজ্ঞাপন

‘বেবো’ থেকে ‘বেগম’ : ৩৮-এ কারিনা

September 21, 2018 | 5:26 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

বলিউডে নামকরা কাপুর পরিবারের আহ্লাদি মেয়েটা সিনেমায় আসবে তা হয়ত আন্দাজ করেছিলেন অনেকেই। বড় বোন কারিশমার পথ ধরে ছোট বোনও এসেছেন বলিউডে। কারিনা কাপুর থেকে হয়ে উঠেছেন সবার পছন্দের ‘বেবো’। আর এখন তিনি ছোট নবাব সাইফ আলী খানের ‘বেগম’। ‘বেবো’ থেকে ‘বেগম’ হওয়ার এই পর্যায়ে আনন্দের দিন কাটাচ্ছেন কারিনা। কারণ আজ (২১ সেপ্টেম্বর) এই বলিউড স্টারের ৩৮তম জন্মদিন।

 

বিজ্ঞাপন

কারিনার বাবা রনধির কাপুর ও মা ববিতা। তাদের প্রথম সন্তান কারিশমা কাপুর ও দ্বিতীয় সন্তান কারিনা কাপুর। কারিনার নামরাখা নিয়ে একটা মজার গল্প রয়েছে। ববিতা যখন অন্তঃসত্ত্বা, তখন তিনি লিউ টলস্টয়ের লেখা ‘আনা কারিনিনা’ উপন্যাসটি পড়ছিলেন। দ্বিতীয় সন্তান জন্মগ্রহণ করার পর তার নাম ‘কারিনা’ রাখতে ঐ উপন্যাসটি প্রভাব ফেলে।

বিজ্ঞাপন

একটু বড় হওয়ার পর থেকেই কারিনা তার বড় বোন কারিশমার সঙ্গে সিনেমার সেটে যেতেন। বড় বোনের সঙ্গে কারিনার বরাবরই ছিল ভালো সম্পর্ক।

কলেজ শেষ করার পর কারিনার অভিনেত্রী হওয়ার শখ জাগে। তিনি ফিল্ম অ্যান্ড টেলিভিশন ইন্সটিটিউট অব ইন্ডিয়া থেকে অভিনয়ে ট্রেনিং নেন এবং ২০০০ সালে রিফিউজি সিনেমার মাধ্যমে সিনেমায় তার অভিষেক হয়। এখন ২০১৮, মাসখানেক আগে মুক্তি পেয়েছে কারিনা অভিনীত ‘ভিরে দ্য উইডিং’।

বিজ্ঞাপন

৩৮ বছরে কত কিছুই ঘটেছে কারিনার জীবনে। তারকা হওয়ায় সবই এসেছে সংবাদমাধ্যমে। অনেকের মতই উত্থান পতনের মধ্যে দিয়েই গেছে কারনিার ক্যারিয়ার। বলিউডের প্রভাবশালী তিন খানের সঙ্গেই সিনেমা করেছেন তিনি। সুপারহিটও হয়েছে সেই ছবিগুলো।

২০১২ সালের ১৬ অক্টোবর কারিনা কাপুর হয়ে যান কারিনা কাপুর খান। সাইফ আলী খানের সঙ্গে বিয়ে হয় তার। আর তার পর থেকেই সিনেমা কমিয়ে দিয়েছেন বলিউডের বেবো। এখন কারিনা ব্যস্ত তার স্বামী-সংসার-সন্তান নিয়ে। তাই তার কাছের বন্ধু ও ভক্তরা কারিনাকে ডাকেন বেগম বলে।

বেগমের আজ (২১ সেপ্টেম্বর) ৩৮তম জন্মদিন। পরিবারের সবাই মিলে ২০ সেপ্টেম্বর দিবাগত রাতে কেক কেটে উদযাপন করেন কারিনা কাপুরের জন্মদিন।

সারাবাংলা/পিএ

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন