বিজ্ঞাপন

বেলজিয়ামকে কঠিন প্রতিপক্ষ মানছেন সিলভা

July 4, 2018 | 4:06 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

বিশ্বকাপের শেষ আটে বেলজিয়ামের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। দেশটির তারকা থিয়াগো সিলভা প্রতিপক্ষকে কঠিন মনে করলেও নিজেদের সেরাটা দিয়ে ম্যাচটা জিততে চান। বেলজিয়াম শেষ আটে খেলার মতো যোগ্য দল বলেই মনে করেন সিলভা।

গ্রুপ পর্ব আর শেষ ষোলোতে কঠিন পরীক্ষায় যেতে হয়নি ব্রাজিলকে। গ্রুপ চ্যাম্পিয়ন দলটি শেষ ষোলোতে মেক্সিকোকে হারিয়ে দেয় ২-০ গোলের ব্যবধানে। গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হয়েই শেষ ষোলো নিশ্চিত করেছিল বেলজিয়াম। নকআউটে গিয়ে জাপানের বিপক্ষে ২-০ গোলে পিছিয়ে ছিল তারা। তবে, বিশ্বকাপের আসরে ৪৮ বছর পর অবিশ্বাস্য প্রত্যাবর্তনের এক গল্প লিখে ৩-০ গোলে জিতেছিল বেলজিয়াম। ২-০তে পিছিয়ে পড়ার পর গত ৪৮ বছরে কোনো দলই জিততে পারেনি। শেষ মিনিটের নাটকীয় জয়ে শেষ আট নিশ্চিত করে বেলজিয়াম।

থিয়াগো সিলভা আসন্ন প্রতিপক্ষকে সহজ ভাবে নিচ্ছেন না, বেলজিয়াম শেষ আটে ওঠার দাবীদার। তাদের খেলোয়াড়দের দিকে দেখুন, দারুণ কৌশলের দিক থেকে ওরা খুবই শক্তিশালী। শারীরিক দিক থেকেও বেলজিয়ামের খেলোয়াড়রা শক্তিশালী। তবে, আমি মনে করি নিজেদের সেরাটা দিলে এই ম্যাচে জয় আমরাই পাব। কারণ, সব প্রতিযোগিতায় ব্রাজিল ফেভারিট থাকে। কিন্তু আমরা জানি যে শিরোপা জিততে সেটা যথেষ্ট হবে না।

বিজ্ঞাপন

ফিফা র‌্যাংকিংয়ে ব্রাজিল আছে দুই নম্বরে আর বেলজিয়াম আছে তিন নম্বরে। শিরোপা জিততে হলে বেলজিয়াম বাধা পেরুতে হবে ব্রাজিলকে। সিলভা যোগ করেন, যদি আমরা শিরোপা জিততে চাই, আমাদের কঠোর পরিশ্রম করতেই হবে এবং প্রতিটি ম্যাচেই আমাদের সেরাটা দিতে হবে। বেলজিয়াম ম্যাচটা আমাদের জন্য হতে যাচ্ছে সব থেকে কঠিন একটি ম্যাচ।

আগামী ৬ জুলাই কাজানে বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে ব্রাজিল-বেলজিয়াম। জয়ী দল পাবে সেমি ফাইনালের টিকিট। শেষ আটের আরেক ম্যাচে লড়বে ফ্রান্স-উরুগুয়ে। এই ম্যাচের জয়ী দল পাবে শেষ চারের টিকিট। আগামী ১০ জুলাই বাংলাদেশ সময় রাত ১২টায় সেন্ট পিটার্সবুর্গে মুখোমুখি হবে ব্রাজিল-বেলজিয়াম আর ফ্রান্স-উরুগুয়ের মধ্যকার জয়ী দল দুটি।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন