বিজ্ঞাপন

‘ব্যালন ডি’অর পেতে রিয়ালে যাওয়া উচিত নেইমারের’

July 4, 2018 | 10:30 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

রোনালদো-মেসি দ্বৈরথে গত দশবার বিশ্বের সেরা স্বতন্ত্র পুরস্কার ব্যালন ডি’অর গিয়েছে তাদের পকেটে। এর মাঝে হ্যাজার্ড-মদ্রিচ-নেইমাররা আলো ছড়িয়েছে ঠিকই। ব্যালন ডি ওর অধরা থেকে গেছে তাদের। তবে, মেসি-রোনালদোর পর কেউ যদি এ পুরস্কার ভাগিয়ে নিতে পারেন সেটা নেইমার হবে এমন ভবিষ্যদ্বাণী করার মানুষের অভাব হবে না।

যেমন ব্রাজিলের বিশ্বকাপজয়ী রিভালদো বলে দিয়েছেন, ব্যালন ডি’অর পেতে হলে রিয়াল মাদ্রিদে যোগ দেয়া উচিত নেইমারের। মূলত বার্সা-রিয়ালের এই দ্বৈরথ থেকেই এই সেরার পুরস্কার গিয়েছে।

গত কয়দিনে রোনালদোর রিয়াল ছাড়ার গুঞ্জনে পিএসজির নেইমারের ভবিষ্যত দেখছে রিয়ালে। এন টেনের পরবর্তী ঠিকানা হতে চলেছে স্প্যানিশ জায়ান্ট শিবিরেই এমন গুঞ্জনও মাথাচাড়া দিয়েছে বেশ কয়েকবার। পরে জুভেন্টাসে রোনালদোর চুক্তির আভাস দেখে রিয়ালে নেইমারের ঠিকানা দেখছে ফুটবল ভক্তরা।

বিজ্ঞাপন

রিভালদো জার্মান পত্রিকা বিল্টকে জানিয়েছেন, ‘নেইমার যদি ফিফার সেরা পুরস্কার ব্যালন ডি ওর পেতে চায় তাহলে বিশ্বের সেরা একটি ক্লাবে খেলতে হবে। যেটা রিয়াল মাদ্রিদ হতে পারে।’

‘পিএসজিতে নতুন কোচ থমাস টুচেল নিয়ে বিশ্বের সেরা ফুটবলার হওয়ার সম্ভাবনা কম তার।’ যোগ করেন তিনি।

৪৬ বছর বয়সী এই ব্রাজিলিয়ান মিডফিল্ডার ১৯৯৭ থেকে ২০০২ সাল পর্যন্ত বার্সালোনায় খেলে গেছেন। এবং রিয়াল মাদ্রিদে নেইমারের যোগ দেয়ার আহ্বান জানিয়ে ব্যালন ডি’অর জয়ী রিভালদো বলেন, এটা তার জন্য ‘গুরুত্বপূর্ণ পরিবর্তন’ হবে। এদিকে স্প্যানিশ টেলিভিশন চ্যালেল টিভিই নেইমারের ট্রান্সফার নিয়ে চাঞ্চল্যকর তথ্য দিয়েছে। তারা জানিয়েছে, নেইমারকে পেতে রিয়াল মাদ্রিদ তাকে ৩৬০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিছে। তবে, স্প্যানিশ জায়ান্টরা এ কথা অস্বীকার করে আসছে।

বিজ্ঞাপন

মাঝে এমবাপ্পেকে নিয়েও গুঞ্জন উঠেছে। রোলানদোর অবর্তমানে এই ফ্রেন্স উদীয়মান তারকাকে দলে ভেড়াতে মোটা অংকের অর্থের প্রস্তাব দিয়েছে রিয়াল।

কে যাচ্ছেন রিয়ালে সেই প্রশ্নের উত্তর এখনও ঘোলাটে। তবে বিশ্বকাপ শেষেই এটা খোলাসা হবে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন