বিজ্ঞাপন

ব্রাজিল স্কোয়াডে রাফিনহা, রেনাতো আগুস্তো, অ্যালেক্স সান্দ্রো

November 13, 2018 | 11:52 am

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

উরুগুয়ে আর ক্যামেরুনের বিপক্ষে চলতি মাসে মাঠে নামবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। এরই মধ্যে ইনজুরিতে ছিটকে পড়েছেন বার্সেলোনায় খেলা ফিলিপ কুতিনহো, রিয়াল মাদ্রিদের ক্যাসেমিরো, মার্সেলো। তিনজনের জায়গায় তিন খেলোয়াড়কে অন্তর্ভূক্ত করেছেন ব্রাজিল কোচ তিতে।

ছিটকে পড়া তিনজনের জায়গায় নতুন করে দলে ঢুকেছেন বার্সেলোনার মিডফিল্ডার রাফিনহা, বেইজিং গুয়ানের মিডফিল্ডার রেনাতো আগুস্তো এবং জুভেন্টাসের ফুলব্যাক অ্যালেক্স সান্দ্রো। ২০১৫ সালে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে সবশেষ দেশের হয়ে খেলেছিলেন রাফিনহা। লা লিগায় সেল্টাভিগোর বিপক্ষে খেলতে গিয়ে গোড়ালিতে চোট পান ক্যাসেমিরো। তিন সপ্তাহ মাঠের বাইরে থাকতে হতে পারে রিয়ালের ২৬ বছর বয়সী এই খেলোয়াড়কে।

বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে কোয়ার্টার ফাইনালে ২-১ গোলে হেরে আসর থেকে বিদায় নিতে হয়েছিল ব্রাজিলকে। এরপর যুক্তরাষ্ট্রকে ২-০, এল সালভাদরকে ৫-০, সৌদি আরবকে ২-০ এবং আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েছে নেইমার-জেসুস-কুতিনহোরা। নিজেদের মাটিতে পরের বছর কোপা আমেরিকার আসরে (১৪ জুন থেকে ৭ জুলাই) খেলবে ব্রাজিল। তার আগে নিজেদের আরও ঝালাই করে নিতে চাইছে হলুদ জার্সিধারিরা।

বিজ্ঞাপন

আগামী শুক্রবার লুইস সুয়ারেজ, এডিনসন কাভানিদের উরুগুয়ের বিপক্ষে মাঠে নামবে নেইমার-জেসুসদের ব্রাজিল। চার দিন পর আগামী ২০ নভেম্বর আরেকটি প্রীতি ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন