বিজ্ঞাপন

ব্রিটেনের এমপি রুশনারা আলী ঢাকায়

July 21, 2018 | 9:41 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ব্রিটিশ রাজনীতিক ও সংসদ সদস্য এবং যুক্তরাজ্যের বাংলাদেশ বাণিজ্য বিষয়ক বিশেষ দূত রুশনারা আলী ঢাকায় পৌঁছেছেন। ঢাকা-লন্ডন অর্থনৈতিক এবং বাণিজ্যিক সম্পর্ক আরো শক্তিশালী করতেই তিনি ঢাকা সফরে এসেছেন বলে কূটনৈতিক সূত্রগুলো জানাচ্ছে।

শনিবার (২১ জুলাই) ঢাকায় ব্রিটিশ হাইকমিশন এই তথ্য জানিয়েছেন। তবে নিরাপত্তার স্বার্থে এর বেশি কিছু জানাতে তারা রাজি হননি।

কূটনৈতিক সূত্রে জানা গেছে, ঢাকা সফরে রুশনারা আলী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করবেন। তিনি পররাষ্ট্রমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী এবং শিল্পমন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন। এছাড়া প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টার সঙ্গেও তার বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

সিলেটের বিশ্বনাথে জন্ম নেওয়া রুশনারা আলী বড় হয়েছেন ব্রিটেনের পূর্ব লন্ডন শহরে। ব্রিটেনের লেবার পার্টির এই রাজনীতিক ২০১০ সালে দেশটির সংসদ সদস্য নির্বাচিত হন। ব্রিটেনের হাউজ অব কমেন্সে রুশনারাই প্রথম বাংলাদেশি হিসেবে জায়গা করে নেন। ২০১৩ সালে তিনি ব্রিটেনের শিক্ষাখাতের ছায়া মন্ত্রী হিসেবে কাজ করেন। ২০১৬ সালে ওই সময়ের প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন তাকে যুক্তরাজ্যের বাংলাদেশ বাণিজ্য বিষয়ক দূত হিসেবে নিয়োগ দেন।

সারাবাংলা/জেআইএল/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন