বিজ্ঞাপন

ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন লঙ্কান যুবারা

December 15, 2018 | 6:41 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

এসিসি ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে নেমেছিল ভারত এবং স্বাগতিক শ্রীলঙ্কার অনূর্ধ্ব-২৩ দল। কলম্বোর আর প্রেমাদাসা স্টেডিয়ামে ভারতকে ৩ রানে হারিয়ে এই আসরের চ্যাম্পিয়ন হয়েছে লঙ্কান জুনিয়ররা। আট জাতির টুর্নামেন্টে বাংলাদেশের যুবাদের ৪ উইকেটে হারিয়ে ফাইনালের টিকিট কেটেছিল লঙ্কানরা। আর পাকিস্তানকে ৭ উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালে নেমেছিল ভারত।

ফাইনাল ম্যাচে টস জিতে আগে ব্যাটিংয়ে নেমে শ্রীলঙ্কা ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে তোলে ২৭০ রান। ৯ উইকেট হারিয়ে নির্ধারিত ওভার শেষে ভারতের ইনিংস থামে ২৬৭ রানে। তাতে ৩ রানের জয় নিয়ে চ্যাম্পিয়ন হয় লঙ্কানরা।

ব্যাটিংয়ে নেমে লঙ্কান ওপেনার বোয়াগোদা ৫৪, আভিস্কা ফার্নান্দো ২৯, শিহান জয়সুরিয়া ৪৬, দলপতি আসহান ২০, কামিন্দু মেন্ডিস ৬১, আসেলা গুনারত্নে ৭, হাসারাঙ্গা ডি সিলভা অপরাজিত ৩১ রান করেন। ভারতের রাজপুত দুটি উইকেট পান। আতিত শেঠি কোনো উইকেট পাননি। একটি করে উইকেট পান শামস মুলানি, মায়াঙ্ক মারকান্দে, জয়ন্ত যাদব এবং নিতীশ রানা।

বিজ্ঞাপন

২৭১ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ভারতের ওপেনার গাইকাদ ৩১, হিম্মত সিং ১৮, দীপক হুদা ৪, নিতীশ রানা ৪০, শিমরন সিং ৭, দলপতি জয়ন্ত যাদব ৭১, মুলানি ৪৬, শেঠি ২৮* রান করেন। শ্রীলঙ্কার গুনারত্নে তিনটি, জয়সুরিয়া দুটি, লাসিথ দুটি, শিহান মাদুশানাকা একটি করে উইকেট পান। ম্যাচ সেরা এবং টুর্নামেন্ট সেরা হন শ্রীলঙ্কার কামিন্দু মেন্ডিস।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন