বিজ্ঞাপন

ভারতের হয়ে অস্কারে যাচ্ছে অসমীয় সিনেমা ‘ভিলেজ রকস্টারস’

September 22, 2018 | 2:40 pm

এন্টারটেইনেমন্টে ডেস্ক ।।

বিজ্ঞাপন

অস্কারের অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের ৯১তম আসরে প্রতিযোগিতার জন্য ভারত থেকে নির্বাচিত হয়েছে ‘ভিলেজ রকস্টারস’। এটি বিদেশী ভাষার সিনেমা হিসেবে লড়বে অস্কারে। ‘ফিল্ম ফেডারেশ অব ইন্ডিয়া অফিসিয়াল’ আনুষ্ঠানিকভাবে সিনেমাটির নাম প্রকাশ করে। আসমীয় ভাষার ছবি এটি। পরিচালনা করেছেন রিমা দাস।

এক টুইট বার্তায় পরিচালক রিমা দাস নিজের সিনেমা অস্কারে অংশগ্রহণের জন্য মনোনীত হওয়ায় উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি লেখেন, ‘আনন্দে আর গর্বে চোখের জল চলে এলো। আমি বিনীতভাবে এই খবর গ্রহণ করেছি যে, আমার সিনেমা অস্কার প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য নির্বাচিত হয়েছে।’

বিজ্ঞাপন

‘ভিলেজ রকস্টারস’ ছবিতে ধুনু নামের এক গ্রামের কিশোরীর গল্প তুলে ধরা হয়েছে। যে অভাব আর দারিদ্রের সঙ্গে লড়াই করে প্রতিনিয়ত। কিন্তু সে স্বপ্ন দেখে রকস্টার হওয়ার। সে যোগ দেয় ছেলেদের এক খুদে ব্যান্ড দলে। একসময় তার রকস্টার হওয়ার স্বপ্নে অভাব, দারিদ্রতা আর বাধা হয়ে দাঁড়াতে পারেনা।

ছবিটিতে কেন্দ্রিয় দুই চরিত্রে অভিনয় করেছেন ভানিতা দাস এবং মানবেন্দ্র দাস। ২০১৯ সালে বসবে সিনেমা বিশ্বের মর্যাদাপূর্ণ অস্কার আসর।

সিনেমাটি ২০১৮ সালে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে। ৮৭ মিনিটের এই ছবির কাহিনী ও চিত্রনাট্য লিখেছেন পরিচালক নিজেই। ২০১৭ সালে মুক্তি পাওয়া এই ছবিটি নিয়ে আসামের কয়েকটি অঞ্চলে সাম্প্রদায়িক উত্তেজনা দেখা দিয়েছিল।

বিজ্ঞাপন

 সারাবাংলা/আরএসও/পিএম

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন