বিজ্ঞাপন

ভারতে সেন্সর পেলো ‘ভুবন মাঝি’

April 24, 2018 | 5:50 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ভারতের সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেলো বাংলাদেশের সিনেমা ‘ভুবন মাঝি’। ২০ এপ্রিল, শুক্রবার সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পায় ছবিটি। এতে করে ভারতের যে কোনো প্রেক্ষাগৃহে ছবিটি বাণিজ্যিকভাবে দেখাতে আর কোনো বাধা রইল না।

 

সিনেমার পরিচালক ফাখরুল আরেফিন খান। ভারত থেকে সেন্সর ছাড়পত্র পাওয়ায় অনেক আনন্দিত তিনি। বলেন, ‘ছবিটির সংগীত পরিচালনা করেছেন প্রয়াত সংগীতশিল্পী কালিকাপ্রসাদ ভট্টাচার্য। ছবিটি আমরা তার নামেই উৎসর্গ করেছি। তার খুব ইচ্ছা ছিল ভুবন মাঝি যেন কলকাতার নন্দনে প্রদর্শিত হয়। কালিকাপ্রসাদের ইচ্ছা পূরণে আমরা অনেকটা এগিয়ে গেছি। নন্দনে ছবিটি প্রদর্শনের জন্য কর্তৃপক্ষের সঙ্গে কয়েকবার কথাও হয়েছে।’

বিজ্ঞাপন

ভারতে কবে ছবিটি মুক্তি পাবে তা চূড়ান্ত হয়নি এখনো। সরকারী অনুদানপ্রাপ্ত ছবিটি মুক্তি পায় ২০১৭ সালের ৩ মার্চ। গত ১ বছরে ৭টি আন্তর্জাতিক উৎসব ঘুরে মোট ৪টি মহাদেশের ১৯টি দেশে প্রদর্শনী করে।

‘ভুবন মাঝি’ ছবিটির পটভূমি ১৯৭০ সাল। তিনটি আলাদা সময়ের গল্পে মুক্তিযুদ্ধের বাইরেও একটা মানুষের জেগে ওঠার প্রয়োজনে যে প্রেক্ষাপট দরকার তাও দেখানো হয়েছে এই ছবিতে। ছবিটির গুরুত্বপূর্ণ দুটি চরিত্রে অভিনয় করেন পশ্চিমবাংলার পরমব্রত চট্টোপাধ্যায় এবং বাংলাদেশের অপর্ণা ঘোষ। আরও আছেন কাজী নওশাবা আহমেদ, মাজনুন মিজান, মামুনুর রশীদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/পিএ

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন