বিজ্ঞাপন

ভারত সফর শেষে দেশে ফিরেছেন আ. লীগের প্রতিনিধি দল

April 24, 2018 | 6:03 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: দুই দিনের সফর শেষে দেশে ফিরেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নেতৃত্বে ভারত সফরে যাওয়া ১৯ সদস্যের প্রতিনিধিদল।

মঙ্গলবার (২৪ এপ্রিল) বিকেল সাড়ে চারটার দিকে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে করে দেশে ফেরেন ক্ষমতাসীন আওয়ামী লীগের প্রতিনিধিদল।

দেশে পৌঁছে বিমানবন্দরের ভিআইপি লাইঞ্জে ভারত সফর নিয়ে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন টিমের নেতৃত্বে থাকা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

রোববার (২২ এপ্রিল) সকালে হযরত শাহজালাল বিমানবন্দর থেকে ভারতের ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) আমন্ত্রণে আওয়ামী লীগের প্রতিনিধি দলটি ভারতে যায়। ভারতে পৌঁছে সেদিন বিকেলে রাজঘাটে মহাত্মা গান্ধী মেমোরিয়ালে শ্রদ্ধা নিবেদন এবং ‘হুমায়ুনের সমাধিসৌধ’ পরিদর্শন করেন তারা। এ ছাড়াও বাংলাদেশি দূতাবাসের সৌজন্যে এক প্রীতিভোজে অংশ নেয় প্রতিনিধি দলটি।

সোমবার (২৩ এপ্রিল) রাতে দিল্লিতে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সম্মানে বিজেপি আয়োজিত এক নৈশভোজে অংশ নেয় আওয়ামী লীগের প্রতিনিধি দলটি। নৈশভোজে উপস্থিত একাধিক উচ্চ পর্যায়ের সূত্র তথ্যটি নিশ্চিত করেছে। নৈশভোজটি ভারতের বাণিজ্য, শিল্প এবং অ্যাভিয়েশনমন্ত্রী সুরেশ প্রভুর বাসভবনে অনুষ্ঠিত হয়।

এর আগে বিকেলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে আওয়ামী লীগের পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দলের রুদ্ধদ্বার বৈঠক হয়। বাংলাদেশ সময় সাড়ে ৪টায় নরেন্দ্র মোদির সরকারি বাসভবনে আওয়ামী লীগের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকটি অনুষ্ঠিত হয়। বৈঠকে আওয়ামী লীগের ১৯ সদস্যের প্রতিনিধি দলের মধ্য থেকে ৫ জন অংশ নেন। তারা হলেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সভাপতিমন্ডলীর সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্মসাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আব্দুর রহমান ও জাহাঙ্গীর কবির নানক। অন্যদিকে নরেন্দ্র মোদির সঙ্গে ভারতের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত দোভাল, পররাষ্ট্র সচিব বিজয় কেশব গোখলে প্রমুখ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

আওয়ামী লীগের প্রতিনিধিদলের হয়ে ভারত সফরে গিয়েছিলেন প্রেসিডিয়াম সদস্য পীযূষ কান্তি ভট্টাচার্য, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিজবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, এ কে এম এনামুল হক শামীম, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. শাম্মী আহমেদ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জি. মো. আব্দুস সবুর, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন, কার্যনির্বাহী কমিটির সদস্য মো. গোলাম কিবরিয়া রাব্বানী চিনু।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন