বিজ্ঞাপন

ভাসানচরে রোহিঙ্গারা উন্নত জীবন পাবে : কাদের

December 3, 2017 | 2:04 pm

কক্সবাজার প্রতিনিধি

বিজ্ঞাপন

অবকাঠামোগত বিভিন্ন সুযোগ-সুবিধার সমন্বয়ে নোয়াখালীর ভাসানচরে রোহিঙ্গারা উন্নত জীবন পাবেন বলে আশ্বস্ত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। উন্নত জীবনযাপন নিশ্চিত করতে আগামী ছয়মাসের মধ্যে রোহিঙ্গাদের স্থানান্তর প্রক্রিয়া শুরু হবে বলে তিনি জানান।

রোববার কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী-২ শিবিরে রোহিঙ্গাদের মধ্যে ত্রাণ বিতরণ শেষে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

তিনি বলেন,  ভাসানচরে অবকাঠামো নির্মাণকাজ করছে সশস্ত্র বাহিনী। বায়োমেট্রিক পদ্ধতিতে নিবন্ধের কাজ সম্পন্ন হলে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসন শুরু হবে।

বিজ্ঞাপন

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক জিয়াকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, জেল-জুলুমকে ভয় পেয়ে যিনি দেশে আসতে সাহস পান না, তিনি কখনোই বড় নেতা হতে পারেন না। সত্য কথা বলার জন্য সাহস লাগে। যিনি স্বাধীনতার মহানায়ক ও মুক্তিযুদ্ধকে নিয়ে কটাক্ষ করেন, তিনি কীভাবে সত্য কথা বলবেন? ওবায়দুল কাদের বলেন, বিএনপি অপপ্রচারে অভ্যস্ত। তারা প্রেস বিফ্রিং করে ভাঙা রেকর্ড বাজায়। আর পত্রিকায় বিবৃতি দিয়ে করে মিথ্যাচার।

মন্ত্রী বলেন, মিয়ানমারের সঙ্গে যৌথ ওয়ার্কিং গ্রুপও প্রক্রিয়াধীন। এটি হয়ে গেলে রোহিঙ্গাদের মিয়ানমারে প্রত্যাবাসনের প্রক্রিয়াও শুরু হবে।

রোহিঙ্গাদের মিয়ানমার ফেরত পাঠানোর জন্য সরকার কূটনৈতিক তৎপরতা চালিয়ে যাচ্ছে। তিনি বলেন, জাতিসংঘ, ইইউসহ প্রতিবেশী দেশগুলো বাংলাদেশ সরকারের পাশে রয়েছে। তারা সরকারের প্রশংসা করছে। এমনকি এ দেশের উল্লেখ্যযোগ্যসংখ্যক মুসলিম, যারা আওয়ামী লীগকে পছন্দ করত না, রোহিঙ্গা ইস্যুতে সাহসী পদক্ষেপ ও উদারতা দেখে তারাও এখন সরকারের প্রশংসা করছে। কিন্তু বিএনপিই একমাত্র দল, যারা রোহিঙ্গা ইস্যুতে সরকারের সমালোচনা করছে- বলেন ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, সাংসদ শামসুল হক, সাইমুম সরওয়ার কমল ও আশেক উল্লাহ রফিক, জেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী প্রমুখ।

সারাবাংলা/একে/ডিসেম্বর ০৩, ২০১৭

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন