বিজ্ঞাপন

ভিওএ’র নিউইয়র্ক প্রতিনিধি হলেন আকবর হায়দার

March 15, 2018 | 3:55 pm

নিউইয়র্ক থেকে

বিজ্ঞাপন

বিশিষ্ট সাংবাদিক আকবর হায়দার কিরন সম্প্রতি ভয়েস অব আমেরিকার (ভিওএ) বাংলা ও ইংরেজি বিভাগের নিউইয়র্ক প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন। জাকিয়া খান অবসর গ্রহণের পর কয়েক বছর পদটি খালি ছিল। চলতি মাসে (মার্চ) শূন্য পদে নিয়োগ পেলেন কিরন।

আকবর হায়দার কিরন ভিওএ’র দক্ষিণ ও সেন্ট্রাল এশিয়ার জন্য প্রচারিত সংবাদ ও  মাল্টিমিডিয়ার সঙ্গে কাজ করবেন। তাকে অানুষ্ঠানিকভাবে বাংলা পরিবারের সদস্য করে নিয়েছেন ভিওএ’র বাংলা প্রধান রোকেয়া হায়দার।

ঢাকায় ইংরেজি দৈনিক দ্য ডেইলি নিউজের সহ-সম্পাদক হিসেবে সাংবাদিকতা শুরু করেন আকবর হায়দার কিরন।  বিবিসির স্ট্রিঙ্গার, সাপ্তাহিক বিচিত্রার কূটনৈতিক সংবাদদাতা ও সাপ্তাহিক ২০০০ এর যুক্তরাষ্ট্র প্রতিনিধির দায়িত্ব পালন করেছেন তিনি। নিউইয়র্ক থেকে প্রদীপ সাহা প্রকাশিত সাপ্তাহিক বিদেশ বাংলার  সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেন তিনি।

বিজ্ঞাপন

এ ছাড়া খবর ডটকমের সহযোগী প্রকাশনা নিউইয়র্ক বাংলা ডটকমের সম্পাদক হিসেবেও বহু বছর দায়িত্ব পালন করেছেন আকবর হায়দার। দুই যুগেরও বেশি সময় ধরে নিউইয়র্কের অন্যতম পুরনো বাংলা টিভির সংবাদ পরিচালকের দায়িত্ব পালন করেছেন তিনি। আকবর হায়দার যুক্তরাষ্ট্রের এসটিভি ও টাইম টেলিভিশনের উপস্থাপক ছিলেন। বাংলাদেশ বেতারের বাংলা ও ইংরেজি অনুষ্ঠানের নিয়মিত উপস্থাপক হিসেবে বহু বছর কাজ করেছেন তিনি।

সারাবাংলা/আইএ/আইজেকে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন