বিজ্ঞাপন

ভিকারুননিসা অধ্যক্ষসহ ৩ জনের বিরুদ্ধে প্রতিবেদন ৯ জানুয়ারি

December 5, 2018 | 5:31 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: রাজধানীর ভিকারুননিসা নূন স্কুলের নবম শ্রেণির শিক্ষার্থী অরিত্রী অধিকারীকে আত্মহত্যায় প্ররোচনা দেওয়ার অভিযোগের মামলায় অধ্যক্ষসহ তিন শিক্ষকের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৯ জানুয়ারি দিন ঠিক করেছেন আদালত।

বুধবার (৫ ডিসেম্বর) বিকেলে ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী প্রতিবেদন দাখিলের জন্য এ তারিখ ঠিক করে দেন। এদিন এ মামলার এজাহার আদালতে পৌঁছালে তিনি তা গ্রহণ করেন।

পল্টন থানায় অরিত্রীর বাবা দিলীপ অধিকারী বাদী হয়ে মঙ্গলবার (৪ ডিসেম্বর) রাতে মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

মামলায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শাখাপ্রধান জিন্নাত আরা ও শ্রেণিশিক্ষক হাসনা হেনাকে আসামি করা হয়।

ভিকটিমের বাবা দিলীপ অধিকারীর অভিযোগ জানান, গত রোববার (২ নভেম্বর) পরীক্ষা চলাকালে অরিত্রীর কাছে মোবাইল ফোন পান শিক্ষক। অরিত্রি মোবাইলে নকল করেছে— এমন অভিযোগে অরিত্রীকে সোমবার তার মা-বাবাকে নিয়ে স্কুলে যেতে বলা হয়। তিনি স্ত্রী ও মেয়েকে নিয়ে সোমবার স্কুলে গেলে ভাইস প্রিন্সিপাল তাদের অপমান করে কক্ষ থেকে বের হয়ে যেতে বলেন। একইসঙ্গে মেয়ের টিসি (স্কুল থেকে দেওয়া ছাড়পত্র) নিয়েও যেতে বলেন।

পরে অরিত্রীর মা-বাবা অধ্যক্ষের কাছে গেলে তিনিও একই আচরণ করেন উল্লেখ করে দিলীপ অধিকারী অভিযোগ করেছেন, ওই আচরণের করণে অরিত্রী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

বিজ্ঞাপন

সোমবার দুপুরের দিকে অরিত্রীকে তার রুম থেকে গলায় ফাঁস দেওয়া অবস্থায় উদ্ধার করে প্রথমে ইসলামী হাসপাতালে ও পরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক অরিত্রীকে মৃত ঘোষণা করেন।

অরিত্রী আত্মহত্যার ঘটনায় এরই মধ্যে শিক্ষা মন্ত্রণালয় ও স্কুল কর্তৃপক্ষসহ আদালতের আদেশে পৃথক পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। অন্যদিকে, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বুধবার জানিয়েছেন, ভিকারুননিসা অধ্যক্ষ নাজনীন ফেরদৌস, শ্রেণি শিক্ষিকা হাসনা হেনা ও প্রভাতী শাখার প্রধান জিনাত আরাকে বরখাস্ত করা হয়েছে। তাদের বিরুদ্ধে বিভাগীয় মামলার নির্দেশও দেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় সোমবার থেকেই প্রতিবাদ ও বিক্ষোভ করছে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা। এ পরিস্থিতিতে স্কুলটির ক্লাস-পরীক্ষা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ।

সারাবাংলা/এআই/টিআর

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন