বিজ্ঞাপন

ভিলেন হচ্ছেন জেরার্ড লেটো

June 29, 2018 | 4:05 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভিলেন হচ্ছেন জনপ্রিয় হলিউডি অভিনেতা জেরার্ড লেটো। স্পাইডারম্যান সিরিজের শক্তিমান চরিত্র ‘মরবিয়াস’কে নিয়ে নির্মিত হচ্ছে সিনেমা। সেখানেই নাম ভূমিকায় অভিনয় করছেন ‘মি. নোবডি’ খ্যাত লেটো। ছবিটি নির্মাণ করছেন ‘সেফ হাউজ’-এর নির্মাতা ড্যানিয়েল এসপিনোসা। মার্বেল কমিকের এই চরিত্রটিকে শেষবার পর্দায় দেখা গিয়েছিলো ১৯৭১ সালের অক্টোবর মাসে, ছবির নাম ছিলো ‘দি অ্যামেজিং স্পাইডারম্যান’।

‘মরবিয়াস’ মূলত একজন বিজ্ঞানী, পুরো নাম ড. মাইকেল মরবিয়াস। দূরারোগ্য ব্লাড ক্যান্সার থেকে নিজেকে সাড়িয়ে তোলার গবেষনা করতে গিয়ে তিনি হয়ে পড়েন ভ্যাম্পায়ার। তারপর ঘটনাচক্রে পরিণত হন স্পাইডারম্যানের প্রধান শত্রুতে। শুরু হয় নতুন লড়াই। ১৯৭১ সালের ছবিটিতে মরবিয়াসকে পুরোপুরি নেতিবাচক চরিত্র হিসেবে উপস্থাপন করা হলেও এবার তেমনটা করা হবে না। ধারণা করা হচ্ছে, ক্রিস্টোফার নোলানের ‘জোকার’ চরিত্রটির মতো মরবিয়াসকেও কিছুটা মহান শত্রু হিসেবে তুলে ধরা হবে।

মরবিয়াস চরিত্রটি সৃষ্টি করেছিলেন রয় থমাস ও জিল কেইন। মূল কমিকের চরিত্রটিকে প্রাথমিক ভাবে স্পাইডারম্যানের প্রতিপক্ষ মনে করা হলেও, পরে তাকে ত্রুটিপূর্ণ ও সহানুভূতিশীল হিসেবেও চিত্রায়িত করেন কমিকস্রষ্টারা। সিনেমার গল্পে অবশ্য ভিন্নতা আনা হয়েছে। এসপিনোসার সিনেমাটির গল্প লিখেছেন বুর্ক সার্পলেস এবং ম্যাট সাজামা। এই লেখক জুটি এর আগে নেটফ্লিক্সের ‘লস্ট ইন স্পেস’ টিভি সিরিজটির চিত্রনাট্য লিখেছিলেন।

বিজ্ঞাপন

জেরার্ড লেটো বছর দুয়েক আগে ডিসি কমিকের ‘সুইসাইড স্কোয়াড’ ছবিতে ‘জোকার’ চরিত্রে অভিনয় করেছিলেন। এবার অস্কারজয়ী এই অভিনেতাকে দলে টানলো মার্বেল কমিক। ‘সুইসাইড স্কোয়াড’-এর তুলনায় ‘মরবিয়াস’ ছবিতে লেটোর চরিত্রটির ব্যাপ্তি অনেক বেশি। এখন দেখার বিষয় ড. মরবিয়াস হিসেবে কতটুকু ভালো অভিনয় করেন লেটো।

সারাবাংলা/টিএস/পিএ

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন