বিজ্ঞাপন

ভেজালবিরোধী অভিযানে ১৩ জনের কারাদণ্ড, সাড়ে ৫ লাখ টাকা জরিমানা

January 15, 2019 | 8:36 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।
ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ভেজালবিরোধী অভিযানে ১৩ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও বিভিন্ন দোকান-হোটেল-রেস্তোরাঁকে ৫ লাখ ৫৯ হাজার জরিমানা করা হয়েছে। পাশাপাশি ১টি হোটেল সিলগালা করে দেওয়া করে দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৫ জানুয়ারি) ভেজালবিরোধী অভিযানের ‍৩য় দিনে ডিএসসিসির ভ্রাম্যমাণ আদালত এ্রই আদেশ দেন। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

অভিযানের তৃতীয় দিন মঙ্গলবার ডিএসসিসির ৫টি অঞ্চলে এ অভিযান চালানো হয় ।

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা জানান, অঞ্চল-১-এর আওতাধীন গুলিস্তান বঙ্গবন্ধু এভিনিউ এর হোটেল সোহেল-এর মালিক মালিক মো. সোহেলকে ৩ দিনের কারাদণ্ড, এরোমা স্ন্যাকসের ম্যানেজার খালেদ মনসুরকে ৫ দিনের, ডেকো রেস্টুরেন্টের আব্দুল লতিফকে ৩ দিনের জেল, মায়ের দোয়া হোটেলের ম্যানেজার সাইফুল ইসলামকে ৩ দিনের ও রমনা হোটেল কেন্টিনের ম্যানেজার সাইফুল ইসলামকে ৭ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য গতকাল বিকেলে শাহবাগ এলাকার বিভিন্ন হোটেলে মোট ৮ জনকে কারাদণ্ড দেওয়া হয়েছিল।

বিজ্ঞাপন

এছাড়া রাজধানী হোটেলকে ২০ হাজার, পূর্ণিমা স্ন্যাকসকে ৫০ হাজার, খাবার দাবার পিঠাঘরকে ১৫ হাজার, হাজী বিরিয়ানিকে ২৫ হাজারসহ মোট ১ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-২-এর আওতায় ফকিরাপুল এলাকার আল ইমাম হোটেলের ম্যানেজার আব্দুল জলিলকে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়। অভিযান চলাকালে হোটেল বন্ধ করে পালিয়ে যাওয়ার কারণে মিতালী রেস্টুরেন্টকে সিলগালা করে দেওয়ার পাশাপাশি এশিয়া গার্ডেন রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৩-এর আওতাধীন এলাকার পেনাং রেস্টুরেন্টকে ১ লাখ টাকা, পেনং থাই অ্যান্ড চাইনিজ রেস্তোরাঁকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

অঞ্চল-৪-এর নবাবপুর এলাকার আদি মরণচাঁদ মিষ্টান্ন ভাণ্ডারের ম্যানেজার মো. মিজানুর রহমান ও মো. মোকাম্মেল হক প্রিন্সকে ১৫ দিন করে কারাদণ্ড দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ইতোপূর্বেও এই দোকানিকে একই অপরাধে ৩ লাখ টাকা জরিমানা করে ভবিষ্যতে একই অপরাধ না করার জন্য সতর্ক করা হয়েছিল।
এছাড়া গোলাপশাহ বেকারীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

অঞ্চল-৫-এর যাত্রাবাড়ী এলাকার নান্না রেস্তোরাঁর ম্যানেজার কবীর হোসেনকে ৫ দিনের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া ফুটপাথ দখল করে ব্যবসা করায় ফল বিক্রেতা মো. ইলিয়াস, মো. চান মিয়া ও সাদ্দাম হোসেনকে ৫ হাজার টাকা করে, কসমেটিক্স সামগ্রী বিক্রেতা মো. শফিকে ৪ হাজার টাকা এবং নিউ সুপার নান্না রেস্টুরেন্ট ও আল ইসলাম বিরিয়ানি হাউজকে ৫ হাজার টাকা করে জরিমানা করা হয়।

সারাবাংলা/এমএ/এমএনএইচ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন