বিজ্ঞাপন

ভোটারদের ঘরে ঘরে ছুটছেন কামরান-আরিফুল

July 15, 2018 | 6:36 pm

।। বিলকিস আক্তার সুমি, স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিলেট ব্যুরো: উন্নয়নের প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের ঘরে ঘরে ছুটে চলেছেন সিলেট সিটি নির্বাচনের প্রার্থীরা। তাদের প্রচারণায় জমজমাট হয়ে উঠেছে সিলেট সিটি করপোরেশন নির্বাচন। যদিও আওয়ামী লীগ এবং বিএনপি প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগ অব্যাহত রয়েছে।

আওয়ামী লীগ মনোনীত মেয়রপ্রার্থী বদরউদ্দিন আহমদ কামরান অভিযোগ করেছেন, নির্বাচনী প্রচারণায় তার পোস্টারগুলো ছিঁড়ে ফেলা হচ্ছে। একটি মহল পরিকল্পিতভাবে এই ঘটনা ঘটাচ্ছে। অন্যদিকে বিএনপির প্রার্থী আরিফুল হক চৌধুরী বলছেন, এখনো নির্বাচন নিয়ে ভোটাররা শঙ্কায় রয়েছে। ভোটাররা তাদের ভোট নিজে দিতে পারবেন কি না তাও এখন বড় প্রশ্ন!

বিজ্ঞাপন

এ পর্যন্ত দুই বার আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীরা নির্বাচন কমিশনে পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। এই অভিযোগের মধ্যে ছিল নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করে শোডাউন, প্রচারণায় বাধা এবং হুমকির দেওয়া। কমিশনের পক্ষ থেকে এই অভিযোগগুলো খতিয়ে দেখা হচ্ছে বলে জানিয়েছেন সহকারী নির্বাচনী কর্মকর্তা প্রলয় কুমার সাহা। তিনি বলেন, নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে আমরা প্রার্থীদেরও সহযোগিতা চাচ্ছি।

রোববার (১৫ জুলাই) সকালে সিলেট নগরীর বৃহত্তর রায়নগরের কামাল জামাল মোকাম এলাকা, দর্জিপাড়া, দপ্তরীপাড়া, রায়নগর, দর্জিবন্দসহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন কামরান।

সাংবাদিকদের তিনি জানান, নৌকা হচ্ছে স্বাধীনতার ও উন্নয়নের প্রতীক। যখনই নৌকার বিজয় হয়েছে তখনই সিলেটসহ পুরো দেশে উন্নয়নের জোয়ার এসেছে। এবারো সিটি নির্বাচনে সিলেটবাসী তাদের প্রিয় প্রতীক নৌকায় ভোট দিয়ে সিলেটকে আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে সহযোগিতা করবেন বলে আমাদের বিশ্বাস।

বিজ্ঞাপন

কামরান বলেন, নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর থেকে আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতা-কর্মী ও সমর্থকরা নগরীর প্রতিটি অলিগলি এবং ঘরে ঘরে গিয়ে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন। এখন পুরো নগরীতে নৌকার গণজোয়ার বইছে।

“মানুষ ইতিবাচক রাজনীতি চায়। জ্বালাও-পোড়াও কারো পছন্দ নয়। সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে জীবন যাপন ও উন্নয়ন সবাই চান। উন্নয়নের জন্য সিলেটবাসী নৌকার পক্ষে রয়েছেন। শেখ হাসিনা যেভাবে বিশ্বের কাছে বাংলাদেশকে উপস্থাপন করেছেন, দেশে যেভাবে উন্নয়নের জোয়ার বইছে তাতে দেশের প্রতিটি লোক খুশি। তাই এবারের সিলেট সিটি নির্বাচনেও নৌকার বিজয় হবে।”

এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত ড. এ. কে. আব্দুল মোমেন, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম পুতুল, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক তপন মিত্র, প্রচার সম্পাদক আব্দুর রহমান জামিল, আওয়ামী লীগ নেতা আজিজুল হোসেন দুলাল, সাবেক শহর যুবলীগের যুগ্ম আহ্বায়ক কবির আহমদ, হবিগঞ্জ যুবলীগের সভাপতি আতাউর রহমান সেলিম প্রমুখ।

বিজ্ঞাপন

একই সময় নগরীর বন্দরবাজার, লালদিঘীর পাড়, মহাজনপট্টি, কালিঘাট বাজার, কামালগড়, ডাকবাংলো রোডসহ বিভিন্ন জায়গায় গণসংযোগ করেন। এ সময় তিনি সবার কাছে দোয়া চান এবং উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে তাকে ভোট দেওয়ার জন্য অনুরোধ জানান।

আরিফুল হক চৌধুরী বলেন, আমি যেখানেই যাচ্ছি সেখানেই অভূতপূর্ব সাড়া পাচ্ছি। সিলেটবাসীর ভালোবাসায় আমি মুগ্ধ-অভিভূত। আমার ওপর কী অবিচার হয়েছে তা সিলেটবাসী ভালো করেই জানেন। তারপরও আমি মনোবল হারাইনি। সিলেটের উন্নয়নের স্বার্থে আমি আমার ওপর অন্যায় অবিচার ভুলে গিয়ে প্রতিটি পাড়া মহল্লার উন্নয়নে ঝাঁপিয়ে পড়েছি। নতুন প্রজন্মের জন্য একটি পরিকল্পিত নগরীর গড়ার স্বার্থে প্রয়োজনে আমি নিজের জীবন উৎসর্গ করব।

তার সঙ্গে ছিলেন বিএনপির কেন্দ্রীয় কমিটির ক্ষুদ্র ঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক বদরুদ্দোজা বদর, খেলাফত মজলিস সিলেট মহানগর কমিটির সহ-সভাপতি আব্দুল হান্নান তাপাদার, ছাত্রদলের নির্বাহী সংসদের সহ-সভাপতি মাহবুবুল হক চৌধুরী, আম্বরখানা বাজার কমিটির সভাপতি কুতুবুর রহমান চৌধুরী, মহানগর বিএনপির পল্লী বিষয়ক সহ-সম্পাদক আব্দুস সবুর, সদস্য শেখ নুরুল মুত্তাকিম এবং আরো অনেকে।

সারাবাংলা/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন