বিজ্ঞাপন

ভ্রমণ সাহিত্যের নতুন কাগজ ‘ভ্রমণগদ্য’

December 12, 2018 | 2:11 pm

সাহিত্য ডেস্ক ।।

বিজ্ঞাপন

প্রকাশিত হলো ‘ভ্রমণগদ্য’নামে একটি ভ্রমণ সাহিত্যের কাগজ। কাগজটির সম্পাদক ভ্রমণলেখক, কবি ও সাংবাদিক মাহমুদ হাফিজ। মঙ্গলবার সন্ধ্যায় বনানীর ট্রাই স্পেসে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে ভ্রমণভিত্তিক এই সাহিত্য পত্রিকার মোড়ক উন্মোচন করা হয়। এতে দেশের প্রথিতযশা ভ্রমণলেখক, কথাসাহিত্যিক ও কবিদের অনেকে উপস্থিত ছিলেন। পত্রিকাটি তিন মাস অন্তর প্রকাশ হবে বলে জানান সম্পাদ মাহমুদ হাফিজ।

দেশের শক্তিমান কথাসাহিত্যিক মঈনুল আহসান সাবের এর সভাপতিত্বে ঘরোয়া প্রকাশনা আয়োজনে পত্রিকাটির লেখা ও অঙ্গসজ্জাসহ নানা বিষয়ে আলোচনা করেন ভ্রমণলেখক ফারুক মঈনউদ্দীন, সাংবাদিক, কলামিস্ট সৈয়দ ইশতিয়াক রেজা, ভ্রমণলেখক, স্থপতি শাকুর মজিদ, কবি মারুফুল ইসলাম, অন্যপ্রকাশের কর্ণধার মাজহারুল ইসলাম, দৈনিক সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক কবি মুস্তাফিজ শফি, কবি, ভ্রমণলেখক কামরুল হাসান, অন্যপ্রকাশের পরিচালক সিরাজুল কবির কমল, লোক সম্পাদক কবি অনিকেত শামীম, লেখক, নাট্যকার পলাশ মাহবুব।

পত্রিকাটির প্রথমসংখ্যায় প্রকাশিত হয়েছে ভারত-বাংলাদেশের প্রথিতযশা ভ্রমণলেখকদের ভ্রমণ রচনা। লেখকদের মধ্যে রয়েছেন শাকুর মজিদ, মঈনুস সুলতান, ফারুক মঈন উদ্দীন, মাহমুদ হাফিজ, কামরুল হাসান,  আফরোজা পারভীন, কাওসার রহমান, মোহাম্মদ এতহেশামুল হক এবং কলকাতার অনন্যা পাল। উদ্বোধনী সংখ্যার প্রচ্ছদ করেছেন মোস্তাফিজ কারিগর।

বিজ্ঞাপন

প্রকাশনাটি ঢাকার শাহবাগ-কাটাবন এবং জেলাপর্যায়ের অভিজাত বইবিপণীতে পাওয়া যাবে।

 

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন